৩০ মে, ২০১৮ ০০:৪৩

চবির সেরা ফিচার প্রতিবেদক বাংলাদেশ প্রতিদিন'র বাইজিদ ইমন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

চবির সেরা ফিচার প্রতিবেদক বাংলাদেশ প্রতিদিন'র বাইজিদ ইমন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সেরা ফিচার প্রতিবেদকের পুরষ্কার পেলেন দেশের সর্বাধিক প্রচলিত বাংলাদেশ প্রতিদিনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সৈয়দ বাইজিদ ইমন । 'চবি জাদুঘরে নতুন আকর্ষণ,  লাট সাহেবের চেয়ার মহারানীর মুকুট' এই প্রতিবেদনের জন্য বিচারকরা তাকে নির্বাচিত করেছেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নগরীর জিইসি মুড়স্থ হোটেল জামানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কর্তৃক আয়োজিত ‘কেএসআরএম-সিইউজেএ মিডিয়া অ্যাওয়ার্ড' প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীসহ আমন্ত্রিত অতিথিরা তার হাতে এ পুরষ্কার তুলে দেন। পুরষ্কারের অর্থমূল্য হিসেবে দশ হাজার টাকার প্রতিকী চেক ও সাথে ক্রেস্টও প্রদান করা করা হয়।

এছড়াও যৌথভাবে অনুসন্ধানী ক্যাটাগরিতে পুরষ্কার পান দৈনিক পূর্বদেশ প্রতিনিধি জোবায়ের চৌধুরী ও জাগো নিউজের আব্দুল্লাহ হামিদ রাকিব। এছাড়া সেরা ফিচার, অনুসন্ধানী ও রিপোর্টার অব দ্যা ইয়ার ক্যাটাগরিতে পুরস্কার পান দৈনিক আজাদীর আবদুল্লাহ আল ফয়সাল, দ্যা ইন্ডিপেনডেন্টের হাবিবুল্লাহ মাসুম ও দৈনিক সাঙ্গুর নাজমুস সায়াদাত।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, আজকের এ আয়োজন অত্যান্ত আনন্দের। এ রকম আয়োজনের মাধ্যমে সাংবাদিকরা সাংবাদিকতা পেশাকে আরো বেশি সমৃদ্ধ করতে পারে। সাংবাদিকরা হলো জাতির দর্পণ। তারা দেশ ও জাতীর সেবক। সাংবাদিকরাই এ বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে তুলে ধরতে অগ্রণী ভূমিকা পালন করছে। এ ধরনের প্রতিযোগীতামূলক অ্যাওয়ার্ড প্রদান সাংবাদিকতার বিকাশে কার্যকর ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে চবি সাংবাদিক সমিতির সভাপতি আশহাবুর রহমান শোয়েবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুর রহমানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেএসআরএম গ্রুপের জেনারেল ম্যানেজার সাখাওয়াত হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী। এছাড়া আরও উপস্থিত ছিলেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) যুগ্ম সাধারণ সম্পাদক সবুর শুভ, চবিসাসের সাবেক সভাপতি ওমর ফারুক, হুমায়ুন মাসুদ, সুজন ঘোষ ও সাবেক সাধারণ সম্পাদক তাসনীম হাসানসহ আরো অনেকে।
  

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর