৩ জুন, ২০১৮ ১৯:৩৮

উপ-উপাচার্যের কাছে ক্ষমা চাইলেন রাবির সেই শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

উপ-উপাচার্যের কাছে ক্ষমা চাইলেন রাবির সেই শিক্ষার্থী

অবশেষে নিজের ভুল বুঝতে পেরে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার কাছে ক্ষমা চেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী আনোয়ার হোসেন আনু। রবিবার বিকেল চারটার দিকে উপ-উপাচার্য দফতরে আনু অনুতপ্ত হয়ে ক্ষমা চাইতে যান।

গত ৩০ মে সন্ধ্যায় আম পাড়তে নিষেধ করায় উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও পরিবহন দপ্তরের প্রশাসক অধ্যাপক আলী হায়দারের সঙ্গে দুর্ব্যবহার করে পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী আনোয়ার হোসেন আনু। এসময় অস্বাভাবিক আচরণ করতে দেখে ক্যাম্পাসে টহলরত পুলিশ তাকে থানায় নিয়ে যায়। পরে প্রক্টরের জিম্মায় তাকে ছেড়ে দেয়া হয়। এই ঘটনায় উপ-উপাচার্যকে দোষারোপ করে সামাজিক যোগাযোগ ফেসবুকে অপ্রচার চালাতে থাকে একটি মহল। মূল ঘটনার বাইরে গিয়ে উপ-উপাচার্যকে দোষারোপ নিয়ে অনলাইন নিউজ পোর্টাল ও জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনে সংবাদও প্রচার করে। তবে বাংলাদেশ প্রতিদিনের অনুসন্ধানে বের হয়ে আসে ভিন্ন চিত্র। যেখানে শিক্ষার্থীকে পুলিশে দেয়ার বিষয়ে উপ-উপাচার্যের কোনো সংশিষ্টতা ছিল না। 

আনোয়ার হোসেন আনু বলেন, ‘দু'দিন থেকে ভাত খাইনি। তাই সেদিন মাথা গরম করে উপ-উপাচার্য স্যারের সঙ্গে আমি খুব খারাপ ব্যবহার করেছি। এটা আমার করা উচিৎ হয়নি। আজকে (রবিবার) স্যারের সঙ্গে দেখা করতে গেলে স্যার আমার পড়াশোনার খরচের বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন।’

উপ-উপাচার্য অধ্যাপক আনন্দকুমার সাহা বলেন, ‘ছেলেটির অর্থনৈতিক দুর্দশার কথা আমি শুনেছি। আমি তাকে বলেছি সে যদি ঠিকমত পড়াশোনা করে, ভালোভাবে চলে তাহলে তার পড়াশোনা জন্য বিশ্ববিদ্যালয় থেকে যতটুকু সহায়তা করা যায় তা করা হবে।’

এ সময় উপ-উপাচার্য দপ্তরে উপস্থিত ছিলেন রাবি টিএসসিসির পরিচালক অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান, মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মাহবুব আলম, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. রাজু হোসেন ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত গণমাধ্যম কর্মীরা।

বিডি-প্রতিদিন/০৩ জুন, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর