৫ জুন, ২০১৮ ১৯:৩৪

রাবি ছাত্রীকে যৌন হয়রানিকারী রিকশাচালক আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবি ছাত্রীকে যৌন হয়রানিকারী রিকশাচালক আটক

আবাসিক হলে ফেরার পথে ক্যাম্পাসেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীকে যৌন হয়রানি করায় আকাশ (২২) নামে অটোরিকশা চালককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরের নগরীর চৌদপাই ফায়ার সার্ভিস এলাকা থেকে তাকে আটক করে নগরীর মতিহার থানা পুলিশ। 

আটক আকাশের বাড়ি নগরীরর বেলপুকুর এলাকায়।

বিষয়টি নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মাহবুব আলম বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘মঙ্গলবার সকালে কয়েকজন পুলিশ অফিসারকে নিয়ে নগরীর কাজলা, বিনোদপুর, ফায়ারা সার্ভিস এলাকা ও তালাইমারিতে চেক পোস্ট বসানো হয়। সবাইকে বলে দেয়া হয়েছিল- রীতা পরিবহনের কোনো অটোরিকশা পাওয়া গেলে সঙ্গে সঙ্গে খবর দিতে হবে। দুপুরের দিকে ফায়ার সার্ভিস এলাকার টহলরত পুালিশ ওয়ারলেসের মাধ্যমে জানানো হয়- রীতা পরিবহনের একটি অটোরিকশা তারা আটক করেছে। সেখানে গিয়ে রিকশা চালককে নিয়ে ক্যাম্পাসে ঘটনার শিকার সেই ছাত্রীর কাছে যাওয়া হয়। সেখানে ভুক্তভোগী ওই ছাত্রী রিকশা চালককে শনাক্ত করেন।

ভুক্তভোগী ওই ছাত্রী বাংলাদেশ প্রতিদিনকে জানান, ‘রিকশা চালককে নিয়ে আসলে তার চেহেরা দেখেই শনাক্ত করি। পরে পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে গেছে। আমি চাই এই রিকশা চালকের এমন শাস্তি হোক যাতে কেউ আর এধরণের ঘটনা ঘটানোর সাহস না পায়।’

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বাংলাদেশ প্রতিদিনকে জানান, ‘যৌন হয়রানির বিষয়টি পুলিশকে জানালে তারা তাৎক্ষণিকভাবে অ্যাকশনে যায়। সেই বখাটেকে পুলিশ আটকও করেছে।’

প্রসঙ্গত, গত ‘শনিবার বিকেল ৬টা ২০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবন থেকে খালেদা জিয়া হলের দিকে যাওয়ার সময় যৌন হয়ারানির শিকার হন ওই ছাত্রী। পরের দিন রবিবার যৌন হয়রানিকারীর শাস্তি চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করে ভুক্তভোগী ছাত্রী।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর