৯ জুন, ২০১৮ ২০:০২

'প্রধানমন্ত্রী স্বর্ণপদক' পাচ্ছে জবির ৬ শিক্ষার্থী

জবি প্রতিনিধি:

'প্রধানমন্ত্রী স্বর্ণপদক' পাচ্ছে জবির ৬ শিক্ষার্থী

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রদত্ত 'প্রধানমন্ত্রী স্বর্ণপদক' পাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী। শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এই তথ্য নিশ্চিত করেন। এছাড়া ইউজিসির ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে পদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য সারা দেশব্যাপী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। যেখানে জগন্নাথ বিশাবিদ্যালয়ের ছয় শিক্ষার্থীর নাম প্রকাশ করা হয়। ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য জবির মনোনীত শিক্ষার্থীরা হলেন- ব্যবসা শিক্ষা অনুষদের ফিনান্স বিভাগের ইসরাত জাহান পিয়া, লাইফ এন্ড আর্থ অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের সালমা আক্তার সুইটি, কলা অনুষদের ইসলামিক স্টাডিজ বিভাগের মোহাম্মদ সাহাবুদ্দিন, সামাজিক বিজ্ঞান অনুষদের সমাজ কর্ম বিভাগের হ্যাপি কবির, বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের সামরিতা দাস এবং আইন অনুষদ ও  বিভাগের খান নাসিদ হাসান।

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক প্রদান করে আসছে।

 

বিডি প্রতিদিন/৯ জুন ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর