২৩ জুন, ২০১৮ ২২:২০

ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি শেষে শাবি খুলছে রবিবার

শাবি প্রতিনিধি

ঈদ ও গ্রীষ্মকালীন ছুটি শেষে শাবি খুলছে রবিবার

ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে দীর্ঘ এক মাস ছুটি শেষে রবিবার থেকে খুলছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ২২ জুন ছুটি শেষ হলেও ২২ ও ২৩ জুন সাপ্তাহিক ছুটি থাকায় রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাসহ সকল কার্যক্রম যথারীতি চালু হবে বলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার সূত্র নিশ্চিত করেন।

এদিকে ছুটির পর সমন্বয়হীনতার মধ্য দিয়ে খুলেছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। বন্ধের পর একেক হলে একেক সময় খোলার নোটিশ দেয়ায় বিপাকে পড়েছে ভিন্ন হলের শিক্ষার্থীরা। ফলে একাডেমিক ও চাকুরীর পরীক্ষার প্রস্তুতি নেয়ার জন্য আগে আসা শিক্ষার্থীরা যাযাবরের মত বিভিন্ন স্থানে অবস্থান করে। 

জানা যায়, বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হল ও মুজতবা আলী ছাত্র হল ২১ জুন এবং শাহপরাণ হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও ১ম ছাত্রী হল খুলে দেয়া হয় ২২ জুন। এদিকে ২১ জুন বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হল খুলে দেয়া হলেও ঐদিন সকাল থেকে বিকাল পর্যন্ত পানি ও বিদ্যুৎ পায়নি আবাসিক শিক্ষার্থীরা।

হল খোলার ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. হাসান জাকিরুল ইসলাম বলেন, ‘আমার হলে কিছু নির্মাণ কাজ চলায় পূর্বে দেয়া নোটিশ অনুযায়ী ২২ জুন হল খোলা হয়েছে এবং বৈধ শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেয়া হচ্ছে। অন্য হলগুলো কোনদিন খোলার কথা ছিল সে সম্পর্কে আমি কিছু জানি না।’ 

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর