Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জুলাই, ২০১৮ ১৫:১৩ অনলাইন ভার্সন
আপডেট : ১২ জুলাই, ২০১৮ ১৮:২২
চবিতে গাঁজা সেবনকালে ৫ শিক্ষার্থী আটক
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
চবিতে গাঁজা সেবনকালে ৫ শিক্ষার্থী আটক
bd-pratidin

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সোহরাওয়ার্দী হল থেকে ৫ জন শিক্ষার্থীকে গাঁজাসহ আটক করেছে প্রক্টরিয়ালবডির সদস্য ও পুলিশ। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ১৫১নং কক্ষ থেকে তাদেরকে আটক করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানা যায়। এছাড়াও গাঁজা সেবনরত অবস্থায় হাতেনাতে তাদেরকে পাওয়া যায়। 

আটককৃতরা হচ্ছে ২০১৫-১৬ সেশনের অর্থনীতি বিভাগের রবিউল ইসলাম আপেল, ২০১৪-১৫ সেশনের শিক্ষা ও গবেষণা ইনিস্টিটিউটের সুমন ত্রিপুরা, একই সেশনের বাংলা বিভাগের এনামুল হাসান খান, ফার্সি ভাষা ও সাহিত্যের মইনুদ্দীন আমানুল্লাহ এবং বাংলা বিভাগের আবদুল্লাহ আল তামজিদ। আটককৃতদের হাটহাজারি থানায় নেয়া হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে অভিযানে নেতৃত্বদানকারী সহকারী প্রক্টর লিটন মিত্র ও নিয়াজ মোরশেদ রিপন যৌথ বিবৃতিতে বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতেই এ অভিযান পরিচালনা করি। নিয়মিত অভিযানের অংশ হিসেবে আমরা এ অভিযান চালায়। সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট বশির আহমেদের অনুমতির প্রেক্ষিতে ১৫১ নং রুমে যায়। তখন তাদেরকে গাজা সেবনরত অবস্থায় ও গাজাসহ হাতেনাতে আটক করা হয়। আটকের পর আইনানুক ব্যবস্থা নেওয়ার জন্য আমরা হাটহাজারি মডেল থানায় পাঠিয়েছি। থানা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

এদিকে প্রক্টর আলী আজগর চৌধুরী যোগ করে বলেন, মাদক সেবনককারী যেই হোক না কেন তাদের কাউকে ছাড় দেয়া হবে না। আইনানুক ব্যবস্থা ছাড়াও তাদের বিরুদ্ধে একাডেমিক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে হাটহাজারি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বেলাল উদ্দিন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমরা চাই একটি মাদক মুক্ত ক্যাম্পাস। শিক্ষার সুষ্ঠু পরিবেশ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় আমাদের এ অভিযান চলমান থাকবে।

বিডি-প্রতিদিন/১২ জুলাই, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow