Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ জুলাই, ২০১৮ ০৮:৩৭ অনলাইন ভার্সন
পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা
অনলাইন ডেস্ক
পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা
সংগৃহীত ছবি

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে প্রতিষ্ঠানগুলোর উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটি। বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) অনুষ্ঠিত কমিটির সভায় এই সময়সূচির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয় বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ১৪, ১৫, ২১, ২২ ও ২৮ সেপ্টেম্বর এবং ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৩ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর (২৮ ও ২৯ সেপ্টেম্বর বাদে) পর্যন্ত। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২২ ও ২৩ অক্টোবর এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২৭ থেকে ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোতে ভর্তির জন্য ১ থেকে ২৫ সেপ্টেম্বর ফরম বিতরণ এবং ১১ অক্টোবর থেকে ক্লাস শুরু হবে। 

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ–উপাচার্য নাসরীন আহমাদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামাল উদ্দিন আহাম্মদ এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদসহ ৩০টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৬ অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট), ২ নভেম্বর চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ২১ অক্টোবর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ২৭ অক্টোবর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ৯ নভেম্বর বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে আগামী ১০ নভেম্বর ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ৭ ডিসেম্বর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ২৫ নভেম্বর গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, ২৩ নভেম্বর সিলেটের কৃষি বিশ্ববিদ্যালয় এবং ২৪ নভেম্বর চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবে।

১৩ অক্টোবর সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ২৬ থেকে ২৯ নভেম্বর দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ২১ ও ২২ ডিসেম্বর পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ২৬ থেকে ২৮ অক্টোবর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ২২ থেকে ২৪ নভেম্বর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ১৬ নভেম্বর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ৪ ও ৫ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া আগামী ৪ থেকে ৭ নভেম্বর কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়, ১৭ নভেম্বর খুলনা বিশ্ববিদ্যালয়, ৬, ১৩ ও ২৭ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ৯ ও ১০ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়, ১১ থেকে ১৫ নভেম্বর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ২৫ থেকে ২৯ নভেম্বর রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ২৬ ও ২৭ অক্টোবর বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, ২৩ ও ২৪ নভেম্বর বরিশাল বিশ্ববিদ্যালয় এবং ৯ থেকে ১০ নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা হবে।

 

বিডি প্রতিদিন/১৩ জুলাই ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow