Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ জুলাই, ২০১৮ ১৮:৫৭ অনলাইন ভার্সন
জবিতে এমসিকিউ পদ্ধতির পরিবর্তে লিখিত পরীক্ষায় ভর্তি
জবি প্রতিনিধি:
জবিতে এমসিকিউ পদ্ধতির পরিবর্তে লিখিত পরীক্ষায় ভর্তি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এবার এমসিকিউ পদ্ধতির পরিবর্তে লিখিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। আজ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪৪তম একাডেমিক কাউন্সিল সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষাসহ সকল পরীক্ষায় এমসিকিউ (MCQ) পদ্ধতি বাতিল করা হয়েছে বিধায় এ বছর ভর্তি পরীক্ষা লিখিত পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা তিনটি ইউনিটে ভাগ করা হয়েছে। 

ইউনিট তিনটি হচ্ছে ইউনিট - ১ (বিজ্ঞান শাখা): ভর্তি পরীক্ষার তারিখ ২৯ সেপ্টেম্বর (শনিবার), ইউনিট -২ (মানবিক শাখা) ৬ অক্টোবর (শনিবার), ইউনিট -৩ (বাণিজ্য শাখা) ১৩ অক্টোবর (শনিবার)। 

উল্লেখিত প্রতিটি ইউনিটে ভর্তি পরীক্ষার সময়কাল ১ ঘন্টা ৩০ মিনিট। ভর্তি পরীক্ষার মোট ১০০ নম্বরের মধ্যে লিখিত পরীক্ষায় থাকবে ৭২ নম্বর, অবশিষ্ট ২৮ নম্বর এসএসসি ও এইচএসসি থেকে প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিক হারে নেয়া হবে।

উল্লেখ্য, চারুকলা, সংগীত, নাট্যকলা ও ফিল্ম এন্ড টেলিভিশন-এই চারটি বিভাগে শুধুমাত্র ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ২৭ অক্টোবর থেকে নেয়া হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য যথাসময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow