Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৮ ১৯:২৮ অনলাইন ভার্সন
ইবিতে পারমাণবিক ও বিজ্ঞান সপ্তাহ পালিত
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
ইবিতে পারমাণবিক ও বিজ্ঞান সপ্তাহ পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পারমাণবিক এবং বিজ্ঞান সপ্তাহ-২০১৮ পালিত হয়েছে। সারাদেশে পারমাণবিক এবং বিজ্ঞান সপ্তাহ-২০১৮ কর্মসূচির অংশ হিসেবে সোমবার বেলা ১২টায় ক্যাম্পাসের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। 

রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ও বঙ্গবন্ধু নভো থিয়েটারের সহযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এ কর্মশালার আয়োজন করে।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মনজুরুল আলমের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মোমতাজুল ইসলাম। 

কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- রাশিয়ান ফেডারেশন ও ওরাল ফেডারেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তাসলি কোভ ওলেগ, বাংলাদেশ অটোমিক এনার্জি কমিশনের সাবেক সভাপতি প্রফেসর ড. শফিকুল ইসলাম ভুঁইয়া ও বাংলাদেশ অটোমিক এনার্জি কমিশনের সাবেক সভাপতি প্রকৌশলী মো. আলী জুলকার নাঈম। 

এছাড়া কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও প্রক্টর ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. নজিবুল হকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

রূপপুর পারমাণবিক কেন্দ্র ল্যাব হিসেবে ভূমিকা রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow