১৭ জুলাই, ২০১৮ ২১:৩৪

চবির দুই শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা করে স্মারকলিপি ছাত্রলীগের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চবির দুই শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা করে স্মারকলিপি ছাত্রলীগের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে অবাঞ্ছিত ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ দুই শিক্ষককে চাকরিচ্যুত করার দাবিতে শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু স্বাক্ষরিত উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা। মঙ্গলবার বিকাল ৩টার দিকে এ স্মারকলিপি দেয়া হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রীকে নিয়ে সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলাম তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে কটূক্তি করেছেন। কোটাসংস্কার আন্দোলনের নামে দেশব্যাপী জামায়াত-শিবির ও বিএনপি’র যৌথ নীল নকশার অংশ হিসেবে শিক্ষক নামধারী মাইদুল ইসলাম ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে যাচ্ছেন। চবি শিক্ষার্থী কোটাসংস্কার আন্দোলনের নামে জামায়াত-বিএনপি’র নাশকতার চেষ্টাকে প্রতিহত করে আসলেও মাইদুল ইসলাম ব্যক্তিগতভাবে শিক্ষার্থীদের উসকিয়ে বিশ্ববিদ্যালয় অস্থিতিশীল করার পাঁয়তারা করছেন। মাইদুলের এমন কর্মকাণ্ডের প্রতিবাদ হিসেবে ছাত্রলীগ সমাজতত্ত্ব বিভাগের সভাপতির মহোদয়ের কাছেও প্রতিবাদ জানিয়েছে।

এতে আরও উল্লেখ করা  হয়, শিক্ষক মাইদুলের পাশাপাশি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আলী আর রাজী তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দিয়েছেন। যে পোস্টে তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রদের বিশ্ববিদ্যালয়কে সুকৌশলে সহিংসতার মাধ্যমে ‘লণ্ডভণ্ড’ করে দেয়ার উসকানি প্রদান করেছেন। 

স্মারকলিপিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি, আওয়ামী লীগ সরকার ও বাংলাদেশ রাষ্ট্রকে অস্থিতিশীল করে তোলার টেন্ডারপ্রাপ্ত এ দুই শিক্ষককে ১৯৭৩ অ্যাক্টে দেওয়া উপাচার্যের বিশেষ ক্ষমতা বলে চাকরিচ্যুত করার দাবি জানানো হয়। এতে তদন্ত কমিটি গঠনের মাধ্যমে তাদের বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা গ্রহণেরও দাবি জানানো হয়।

স্মারকলিপিতে আরও বলা হয়, জননেত্রী শেখ হাসিনাকে কটূক্তি করায় এ দুই শিক্ষকের বিরুদ্ধে প্রসাশনকে কঠোর ব্যবস্থা নিতে হবে। অন্যথায় ছাত্রলীগ দূর্বার আন্দোলনে নামতে বাধ্য হবে। আজ থেকে এ দুই শিক্ষককে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আমরা অবাঞ্ছিত ঘোষণা করছি।


বিডি-প্রতিদিন/১৭ জুলাই, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর