২০ জুলাই, ২০১৮ ১৬:৩৭

শাবিতে বৃক্ষরোপণ উৎসব

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

শাবিতে বৃক্ষরোপণ উৎসব

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। প্রাণ ও প্রকৃতি বিষয়ক সংগঠন অভয়ারণ্য, বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন মাভৈঃ আবৃত্তি সংসদ ও প্রকৃতি বিষয়ক সংগঠন গ্রিন এক্সপ্লোর সোসাইটি (জিইএস) সম্মিলিতভাবে এই উৎসবের আয়োজন করে। উৎসবটি অর্থনীতি বিভাগের ২০০৮-০৯ সেশনের শিক্ষার্থী প্রয়াত মাহিদ আল সালামকে উৎসর্গ করা হয়। 

শুক্রবার বেলা এগারোটায় একাডেমিক ভবন ডি এর সামনে দুইটি চারা রোপণের মধ্য দিয়ে এই উৎসবের উদ্বোধন হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের প্রধান অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফারুক উদ্দিন, মাহিদ আল সালামের মা এডভোকেট আমেনা সালাম, অভয়ারণ্য’র সভাপতি শ্যামল কান্তি, মাভৈঃ’র সভাপতি নিখিলেশ দেবনাথ, জিইএস’র সভাপতি মোহাম্মদ হাসনাইন আহমেদসহ তিনটি সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের দুই হলের মাঝে, একাডেমিক ভবন এর পাশে প্রায় একশোটি বিভিন্ন প্রজাতির বিলুপ্তপ্রায় ও দুর্লভ প্রজাতির চারা রোপণ করা হয়। এদের মধ্যে বক্সবাদাম, উদাল, ঢাকি জাম, জলপাই, হিজল, বুদ্ধ নারকেল, কৃষ্ণচূড়া, লটকন, তমাল, কামিনী, হাসনাহেনা উল্লেখযোগ্য। 


বিডি প্রতিদিন/২০ জুলাই ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর