৮ আগস্ট, ২০১৮ ১৯:৫৯

কুবিতে সায়েন্স ফেস্টিভ্যাল

কুমিল্লা প্রতিনিধি

কুবিতে সায়েন্স ফেস্টিভ্যাল

কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের আয়োজনে প্রথমবারের মত ‘সায়েন্স ফেস্টিভ্যাল-২০১৮’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ক্যাম্পাসে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বুধবার বেলুন উড়িয়ে এ ফেস্টিভ্যালের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

শিক্ষার্থীরা সায়েন্স ক্লাবের আয়োজনে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তার মধ্যে সায়েন্স অলিম্পিয়াড, পোস্টার প্রেজেন্টেশন, রুবিক্স কিউব প্রতিযোগিতা, আইডিয়া কন্টেস্ট প্রভৃতি। দিনব্যাপী এ আয়োজনে প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বিকালে বিশ্ববিদ্যালয়ের পরিবহন লটে এক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের সায়েন্স ফেস্টিভ্যাল অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আলোচনা অনুষ্ঠানে শাখাওয়াত শাওন ও তাসমীমের উপস্থাপনায় এবং সংগঠনটির সভাপতি ওবায়দুল হক অবির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের, বিজ্ঞান অনুষদের ডিন ড. এ. কে. এম. রায়হান উদ্দিন, প্রকৌশল অনুুষদের ডিন ড. সজল চন্দ্র মজুমদার। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ পরমানু শক্তি কমিশন প্লাজমা ফিজিক্স বিভাগের প্রধান ও বিশিষ্ট বিজ্ঞনী ড. মোঃ খাইরুল ইসলাম। বক্তব্য রাখেন সায়েন্স ক্লাবের মডারেটর ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক জিল্লুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর