৯ আগস্ট, ২০১৮ ১০:২১

শাটল ট্রেনে পা হারানো রবিউলের পাশে চবি শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

শাটল ট্রেনে পা হারানো রবিউলের পাশে চবি শিক্ষার্থীরা

নিরাপদ যোগাযোগ ব্যবস্থা নিশ্চিতকরণের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সাধারণ শিক্ষার্থীরা। দুর্ঘটনায় পা হারানো সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী রবিউল আলমের ভবিষ্যৎ নিশ্চয়তাসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশনে  তারা মানববন্ধনের আয়োজন করে ।

মানবন্ধনে চবির ইতিহাস বিভাগের শিক্ষার্থী মঞ্জুরুল হাসানের সঞ্চালনায় বক্তব্য দেন পালি বিভাগের শুভ মারমা, কিরণ মারমা, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের (আইইআর) ইমতিয়াজ ইমতু, ফিন্যান্স বিভাগের প্রতীক রায় ও আহত রবিউলের বন্ধু, সমাজতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আলমগীরসহ আরো অনেকে।

মানববন্ধনে রবিউলের বন্ধু আলমগীর বলেন, সামনে ১২ তারিখ আমাদের মাস্টার্সের পরীক্ষা। আমরা যখন চেয়ার টেবিলে পড়ালেখা নিয়ে ব্যস্ত রবিউল তখন ডিপার্টমেন্টের শিক্ষকদের কাছে ধর্ণা দিচ্ছে। তার ফরম ছাড়া হয়নি। সেজন্য সে মানসিক যন্ত্রণার মধ্যে ছিল। গতকালও বিভাগের চেয়ারম্যান স্যারের সাথে দেখে করতে যাচ্ছিল সে।

শুভ মারমা বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন তার চিকিৎসার সম্পূর্ণ ব্যায়ভার বহন করে এবং চাকরির নিশ্চয়তা দেয়। রবিউল নিজের পায়ে দাঁড়াতে চেয়েছিল। কিন সর্বনাশা কিন্তু এই শাটলে তার পা কেড়ে নিল। এ বিশ্ববিদ্যালয় তাকে কী দিল? অতি শীঘ্রই শাটল ট্রেনে বগি বৃদ্ধি ও সংস্কার, বিশ্ববিদ্যালয় রুটের রেললাইন সংস্কার করে ডাবল লাইন চালু এবং ছাত্রবাস চালুর দাবি করছি।

প্রতীক রায় বলেন, বগি বৃদ্ধি ও সংস্কারের জন্য বারবার আন্দোলন করা হলেও প্রশাসন কোন কার্যকর পদেক্ষেপ নিচ্ছে না।

সাত দফা দাবি গুলো হলোঃ 
শাটলের বগি বৃদ্ধি, শাটলের বগি সংস্কার, রেললাইন সংস্কার,ষোলো শহর থেকে ক্যম্পাস পর্যন্ত ডাবল লাইন চালু, প্রত্যেক স্টেশনে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার ও জনবল নিয়োগ, শাটলে বহিরাগতদের যাতায়াত নিয়ন্ত্রণ, রবিউলের পূর্ণাঙ্গ চিকিৎসা ও পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া এবং বিশ্ববিদ্যালয়ের ১ নং গেট থেকে জিরো পয়েন্ট পর্যন্ত বাস সার্ভিস চালু করা।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর