১১ আগস্ট, ২০১৮ ১৩:৪৮

'আধুনিক ও প্রযুক্তি শিক্ষার মাধ্যমে রাঙামাটিতে দক্ষ মানব সম্পদ তৈরি করা হবে'

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

'আধুনিক ও প্রযুক্তি শিক্ষার মাধ্যমে রাঙামাটিতে দক্ষ মানব সম্পদ তৈরি করা হবে'

আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার মাধ্যমে রাঙামাটিতে দক্ষ মানব সম্পদ তৈরি করা হবে বলে জানিয়েছেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসার আব্দুল মান্নান।

তিনি বলেন, সরকার আধুনিক প্রযুক্তি নির্ভর উচ্চ শিক্ষার প্রসার ঘটাতে রাঙামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একদিন পার্বত্যাঞ্চলকে উন্নয়নের শীর্ষে পৌছাবে।

রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সৃজনশীল গবেষণা, প্রশিক্ষণের মাধ্যমে প্রায়োগিক শিক্ষার সম্প্রসারণ ও সুস্থ নৈতিক শিক্ষার মাধ্যমে সম্প্রীতি, শান্তি ও উন্নয়ন প্রতিষ্ঠার করার কারিগর হিসেবে শিক্ষকদের শিক্ষার প্রতি আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

শনিবার সকাল ১০টায় রাঙামাটি পর্যটন কপ্লেক্সের সম্মেলন কক্ষে আয়োজিত বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে কমিশনের চেয়ারম্যান প্রফেসার আব্দুল মান্নান এসব কথা বলেন।
রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অঞ্জন কুমার চাকমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসার ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের উপ-সচিব শাহীন সিরাজ, মাধ্যমিক শিক্ষা বিভাগের উপ-সচিব জাকিয়া পারভিন প্রমুখ।
রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি শীর্ষক এ কর্মশালায় প্রতিষ্ঠানটির শিক্ষক ও কর্মকর্তার অংশগ্রহণ করেন।
প্রসঙ্গত, ২০১৫ সালে চালু হওয়া রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩টি ব্যাচে ২৬৬জন শিক্ষার্থী অস্থায়ী ক্যাম্পাসে পড়া-লেখা করছে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর