১২ আগস্ট, ২০১৮ ১৭:২১

চবির পরিবহন সংকট নিরসনের দাবিতে বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চবির পরিবহন সংকট নিরসনের দাবিতে বিক্ষোভ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সকল ধরনের পরিবহন সংকট নিরসনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোট। এ সময় দাবি না মানা হলে সাধারণ ছাত্রদের নিয়ে ‘দুর্বার আন্দোলন’ গড়ে তুলারও হুঁশিয়ারি দেন তারা।

রবিবার দুপুর দেড়টার সময় বিশ্ববিদ্যালয়ের রেল স্টেশন চত্বরে শাখা প্রগতিশীল ছাত্রজোটের উদ্যোগে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। 

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি ধীষণ প্রদীপ চাকমার সভাপতিত্বে ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের চবি সংসদের সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুরের সঞ্চালনায় বক্তব্য রাখেন চবি সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক আহসান হাবীব এবং ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক শুভ মারমা।

সমাবেশে বক্তারা বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যে পরিবহন সংকট রয়েছে তা অতি শীঘ্রই দূর করতে হবে। পরিবহন ভাড়া বাবদ প্রত্যেক ছাত্রের কাছ থেকে নির্দিষ্ট সংখ্যক ভাড়া আদায় করা হয়। কিন্তু একই পরিমাণ ভাড়া পরিশোধের পরেও প্রত্যেক ছাত্র শাটলে বসার জায়গা পাচ্ছে না। প্রতি বছর বিশ্ববিদ্যালয়ের জন্য যে বাজেট করা হয় সে বাজেটে ছাত্রদের পরিবহন সুবিধা দেওয়ার জন্য বরাদ্দ থাকা প্রয়োজন।

বক্তারা আরো বলেন, বিভিন্ন ছাত্র সংগঠন ও সাধারণ ছাত্রদের শাটল ট্রেনে বগিবৃদ্ধিসহ সার্বিক পরিবহন সংকট নিরসনের দাবি যৌক্তিক। প্রগতিশীল ছাত্রজোট দীর্ঘদিন ধরে শাটল ট্রেনের বগি বাড়ানো, বগি সংস্কার,শাটলে নিরাপত্তা প্রদান, রেলের ডাবল লাইন চালু, ছাত্রবাস চালু করাসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবহন সংকট সমাধানের জন্য আন্দোলন করে আসছে।  

তারা বলেন, ছাত্রদের বিভিন্ন যৌক্তিক দাবি নিয়ে প্রগতিশীল ছাত্রজোট সব সময় সাধারণ ছাত্রদের সাথে নিয়ে আন্দোলন করেছে, এখনো করছে। সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। অন্যথায় অতীতের ধারাবাহিকতায় সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করবেন বলেও হুঁশিয়ারি দেন তারা।

বিডি-প্রতিদিন/১২ আগস্ট, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর