শিরোনাম
১৪ আগস্ট, ২০১৮ ১৬:০৭

বঙ্গবন্ধুকে স্মরণ চবি সাংবাদিক সমিতির

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

বঙ্গবন্ধুকে স্মরণ চবি সাংবাদিক সমিতির

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, 'বঙ্গবন্ধু ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। তাকে ইতিহাসের পাতা থেকে বিচ্ছিন্ন করা যাবে না।' 

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সকাল ১০টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যলয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সমিতির সভাপতি সৈয়দ বাইজিদ ইমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সালের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার। এছাড়া মূখ্য আলোচক ছিলেন সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শুধু জাতির জনকই নন, মহানায়ক ছিলেন। তিনি ছিলেন অন্যতম শ্রেষ্ঠ বিশ্ব নেতা। কিন্তু চক্রান্ত করে বঙ্গবন্ধুসহ দেশ ও জাতির নেতাদের হত্যা করা হয়েছে।

তিনি আরও বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট যারা কালো অধ্যায়ের সূচনা করেছিল তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলেই সব শেষ হয়ে যাবে। কিন্তু তারা জানত না তিনি ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। বিশ্ব ইতিহাস থেকে তাঁকে বিচ্ছিন্ন করা যাবে না।

উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার বলেন, বঙ্গবন্ধুর অক্লান্ত প্রচেষ্টায় বাঙালি হাজার বছরের ইতিহাসে ১৯৭১ সালে প্রথমবারের মত স্বাধীনতার স্বাদ পেয়েছিল। 

চবিসাস সভাপতি বাইজিদ ইমন বলেন, দেশের প্রতি  ভালবাসা ও স্বদেশ প্রেমের কারণেই শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধুতে পরিণত হয়েছিলেন।বাংলাদেশের অধিনায়ক বঙ্গবন্ধু। সাংবাদিকদের সাথে জাতির জনকের গভীর সম্পর্ক ছিল।

এছাড়া আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উপদেষ্টা ও তথ্য শাখার ডেপুটি রেজিস্ট্রার ফরহাদ হোসেন খান, চবিসাসের সহ-সভাপতি মুমিন মাসুদ, যুগ্ম-সম্পাদক ইমরান হোসেন, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরী, কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ রাকীব, সদস্য আব্দুল্লাহ আব্বাস প্রমুখ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর