১৪ আগস্ট, ২০১৮ ২২:০০

জাবি ছাত্রলীগের স্বেচ্ছায় রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাবি ছাত্রলীগের স্বেচ্ছায় রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মহুয়া চত্বরে প্রধান অতিথি হিসেবে রক্তদান ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এ কর্মসূচি 'ত্যাগের নিদর্শন' এবং প্রশংসার দাবিদার উল্লেখ করে এ সময় তিনি বলেন,  “চিকিৎসাবিজ্ঞানের নিয়ম অনুযায়ী রক্তদান স্বাস্থ্যের জন্য উপকারী। এক ব্যাগ রক্ত যেমন একটি মানুষের জীবন বাচাঁতে পারে। তেমনি এক ব্যাগ সংক্রামক রক্ত একটি মানুষের জীবনহানি ঘটাতে পারে। তাই রক্ত দান এবং গ্রহণের ক্ষেত্রে আমাদের যথেষ্ট সতর্ক  হতে হবে। ”

এছাড়া শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাকা জেলা উত্তরের অতিরিক্ত পুলিশ সুপার মো. সাঈদুর রহমান (অপরাধ)। এছাড়া প্রক্টর সিকদার মো জুলকারনাইন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ,  ঢাকা জেলা উত্তরের ওসি (ডিবি) এ এফ এম সায়েদ সহ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

রক্তদান কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করে ডিএমপির পুলিশ ব্লাডব্যাংক ও ঢাকা জেলা পুলিশ। রক্তদান কর্মসূচি থেকে ৩৭ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয় বলে জানান পুলিশের উপ-পরিদর্শক হারুন। 

রক্তদান কর্মসূচি চলাকালে নতুন কলা ও মানবিকী অনুষদের ভবনের সামনে বৃক্ষরোপণ করে শাখা ছাত্রলীগ।  


বিডি প্রতিদিন/১৪ আগষ্ট ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর