Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ আগস্ট, ২০১৮ ১৫:৪৭ অনলাইন ভার্সন
নানা কর্মসূচির মধ্যে দিয়ে শাবিতে জাতীয় শোক দিবস পালিত
শাবি প্রতিনিধি
নানা কর্মসূচির মধ্যে দিয়ে শাবিতে জাতীয় শোক দিবস পালিত
bd-pratidin

নানা কর্মসূচির মধ্যে দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

বুধবার সকালে শোক দিবস উপলক্ষ্যে কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শোক র‌্যালির আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারী-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে বেলা ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক আখতারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমদ ও বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস। 

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমদ বলেন, ‘বঙ্গবন্ধু কখনোই বিশ্বাস করেনি যে বাঙ্গালিরা তাকে হত্যা করতে পারে। কিন্তু দেশকে পিছিয়ে নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল কতিপয় দুষ্কৃতিকারীরা। খন্দকার মোশতাকের মত দুষ্কৃতিকারীরা এখনও সরকারের ভেতর ঘাপটি মেরে আছে। তাই আমাদের সতর্ক থাকতে হবে এবং দেশের উন্নয়নে কাজ করতে হবে।’ এছাড়াও তিনি শাবি ছাত্রলীগ নেতাদের গ্রুপিং কমানোর নির্দেশ দেন।
 
এ সময় আরো বক্তব্য রাখেন অধ্যাপক কবির হোসেন, ড. মস্তাবুর রহমান, ড. জহির বিন আলম, ড. রাশেদ তালুকদার, আমেনা পারভীন, ড. আবদুল গনি, ড. সাইফুল ইসলাম, ড. সামসুল আলম, প্রক্টর জহির উদ্দীন আহমেদ প্রমুখ। 

এছাড়া শোক দিবস উপলক্ষ্যে বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল এবং সন্ধ্যায় ইউনিভার্সিটি সেন্টারে প্রার্থনা সভারও আয়োজন করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/১৫ আগস্ট, ২১০৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow