Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৮ ১৪:০৪ অনলাইন ভার্সন
ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত
প্রেস বিজ্ঞপ্তি
ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত
bd-pratidin

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

১৬ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ইনডোর গেমস রুমে ভাবগম্ভীর এবং শোকাবহ পরিবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘটনাবহুল জীবনীর ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে স্বাধীন বাংলাদেশ সৃষ্টিতে মহান এ নেতার অবদান বিনম্র শ্রদ্ধার সাথে স্মরণ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

আলোচনা অনুষ্ঠানের শুরুতে জাতির জনক ও তার পরিবারের সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। বঙ্গবন্ধুকে নিয়ে গান ও কবিতা আবৃত্তি করেন বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষার্থী। এছাড়া ৭ মার্চ ঐতিহাসিক রেসকোর্স ময়দানে দেওয়া জাতির জনকের ভাষণের প্রামান্য চিত্র দেখানো হয়।

বঙ্গবন্ধুর কর্মময় জীবনের ওপর আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অফিস অফ এক্সটা কারিকুলার অ্যাকটিভিজের (ওসিএ) ডিরেক্টর দিলারা আফরোজ। বঙ্গবন্ধুর অবদান স্মরণ করেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন প্রফেসর ড. আবদুল মোত্তালিব।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন প্রফেসর ড. সহিদুল ইসলাম খান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. খলিলুর রহমান, ডিরেক্টর অফ ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস মনোজিত কুমার ওঝা ও ডেপুটি ডিরেক্টর অফ অ্যাডমিনিস্ট্রেশন নুরুল ইসলাম বুলবুল।

বিডি প্রতিদিন/ ১৭ আগস্ট ২০১৮/ ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow