১৯ আগস্ট, ২০১৮ ১৭:৩৯

ঢাকা পঙ্গু হাসপাতালের পথে ট্রেনে পা হারানো রবিউল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা পঙ্গু হাসপাতালের পথে ট্রেনে পা হারানো রবিউল

উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়া হচ্ছে ট্রেনে পা হারানো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থী রবিউল আলমকে। রবিবার বিকেল ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) থেকে রবিউলকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়া হয়।

সকালে চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড ফরিদ উদ্দিন আহমেদ, প্রক্টর আলী আজগর চৌধুরী এবং রবিউলের পরিবারের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যাপারে কর্তব্যরত চিকিৎসক অর্থপেডিক্স সার্জন মিজানুর রহমান চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, রবিউল ঢাকার পথে রওনা হয়ে গেছে। রোগীর কন্ডিশন খারাপ ছিল। আমাদের মেডিকেল কলেজের পরিসরে, যতটুকু সামর্থ আছে আমরা চেষ্টা করেছি। কিন্তু রোগীর অভিভাবকরা চাচ্ছেন উন্নত চিকিৎসা। এটা তাদের ন্যায্য অধিকার। আমরাও চাই ছেলেটা ভালো হোক। তাই তাকে আরও বেশি উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, 'বিশেষায়িত চিকিৎসার জন্য রবিউলকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় তাকে সেখানে পাঠানো হচ্ছে।'

তার ভাই রফিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সর্বোচ্চ সহযোগিতা দিয়ে আসছে সেজন্য আমার পরিবার কৃতজ্ঞ। ঢাকায় উন্নত চিকিৎসার জন্য প্রশাসনের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে। পরে সবাই মিলে সিদ্ধান্ত নেই।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ব বিভাগের রবিউল আলম গত ৮ আগস্ট নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশনে রেললাইন পার হওয়ার সময় ট্রেন কাটা পড়েন। ঘটনায় তার শরীর থেকে দু পা বিচ্ছিন্ন হয়ে যায়। তার বাড়ি কক্সবাজারের টেকনাফে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর