Bangladesh Pratidin

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:১১ অনলাইন ভার্সন
জাবিতে ‘সংস্কৃতি, ক্ষমতা ও ইতিহাস’ শীর্ষক সেমিনার মঙ্গলবার
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
জাবিতে ‘সংস্কৃতি, ক্ষমতা ও ইতিহাস’ শীর্ষক সেমিনার মঙ্গলবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নৃবিজ্ঞান বিভাগের আয়োজনে মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠিত হবে ‘সংস্কৃতি, ক্ষমতা ও ইতিহাস’ শীর্ষক এক জাতীয় সেমিনার। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই সেমিনার। 

সোমবার বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব তথ্য জানান সেমিনারের আহ্বায়ক ও নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. ছিদ্দিকুর রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, প্রতি বছরের ন্যায় এ বছরও বার্ষিক সেমিনার-২০১৮ আয়োজন করেছে নৃবিজ্ঞান বিভাগ। সেমিনারের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। 

এবারের সেমিনারের মূল আলোচ্য বিষয় দেশের বিভিন্ন অঞ্চলের ‘সংস্কৃতি, ক্ষমতা ও ইতিহাস’। সেমিনারে চারটি সেশনে দেশের বিভিন্ন অঞ্চলের ‘সংস্কৃতি, ক্ষমতা ও ইতিহাস’ বিষয়ে ১৭টি প্রবন্ধ উপস্থাপন করা হবে। এতে দেশের ও দেশের বাহিরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৯জন শিক্ষক  প্রবন্ধ উপস্থাপন করবেন। 

এছাড়াও ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জগন্নাথ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সেমিনারে অংশগ্রহণ করবেন। সেমিনারটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদা আখতার, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইব্রাহিম খালেদ, প্রভাষক মো. মোসাব্বের হোসেন, মো. সাজ্জাদুল আলম প্রমুখ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow