Bangladesh Pratidin

প্রকাশ : ১০ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৩৮ অনলাইন ভার্সন
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৫২
বাস চালিয়ে উদ্বোধন করলেন কুবি উপাচার্য
কুমিল্লা প্রতিনিধি
বাস চালিয়ে উদ্বোধন করলেন কুবি উপাচার্য

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পরিবহনে নতুন আরও একটি বাস যুক্ত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী, কর্মচারীদের উপস্থিতিতে বাসটি নিজে চালিয়ে উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

নতুন এ বাসটিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চলাচল করবে। এ নিয়ে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস সংখ্যা হলো ৫টি। এতে করে শিক্ষার্থীদের যাতায়াতের দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে বলে মনে করছেন শিক্ষার্থীরা। ৪০ আসনের এই বাসটি হিনো কোম্পানি থেকে ৭৮ লাখ টাকা ব্যয়ে ক্রয় করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাসটির উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘এ বাসটি শিক্ষার্থীদের বাস সংকটের কিছুটা হলেও সমাধান দিবে। শিক্ষার্থীদের দায়িত্ব বাসটির সর্বোত্তম ব্যবহার করা। আমরা শিগগিরই আরও ৩/৪টি নতুন বাস বিশ্ববিদ্যালয় পরিবহনে যুক্ত করতে পারবো বলে আশা করছি। যা সবগুলোই শিক্ষার্থীদের জন্য দেওয়া হবে।’

নতুন এ বাসটি উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, বিশ্ববিদ্যালয় পরিবহন কমিটির সদস্যবৃন্দ, বাস ক্রয় কমিটির সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow