Bangladesh Pratidin

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৮ ০১:২৯ অনলাইন ভার্সন
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৩৮
চাকরি প্রত্যাশী ছাত্রীর কাছে যৌন আবেদন; সেই রেজিস্ট্রারের বিচার দাবি
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
চাকরি প্রত্যাশী ছাত্রীর কাছে যৌন আবেদন; সেই রেজিস্ট্রারের বিচার দাবি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামের অশ্লীল ভিডিও সম্পর্কিত ঘটনা তদন্ত করে বিচারের দাবি জানিয়েছে শিক্ষক সমিতি। গত রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভা শেষে গতকাল সোমবার উপাচার্যের কাছে লিখিত আবেদনে তদন্ত সাপেক্ষ ওই ঘটনার বিচার দাবি করে শিক্ষক সমিতি।

আরো পড়ুন- ভিডিও কলে চাকরি প্রত্যাশী ছাত্রীর কাছে যৌন আবেদন ববি রেজিস্ট্রারের

শিক্ষক সমিতির সভাপতি মো. ইব্রাহীম মোল্লা ও সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া সাক্ষরিত লিখিত আবেদনে উল্লেখ করা হয়, রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামের একটি অশ্লীল ভিডিও নিয়ে জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। উল্লেখিত ওই ভিডিওটি গত ৫ সেপ্টেম্বর শিক্ষক সমিতির হাতে আসে। এর প্রেক্ষিতে গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এক জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষকবৃন্দ অভিমত দেন, রেজিস্ট্রারের অশ্লীল ভিডিও বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত সন্মানহানীকর। 

তারা বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় আইন-২০০৬ (২০১৩ সালে সংশোধিত) এর ৪৪ (৬) নং ধারা অনুযায়ী নৈতিক স্খলন একটি অমার্জনীয় অপরাধ। এরূপ চরিত্র স্খলিত ও শুদ্ধাচার পরিপন্থি রেজিস্ট্রারের সাথে বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এমনকি ছাত্রীরাও নিরাপদ ও স্বাচ্ছন্দ বোধ করবেন না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং অতিদ্রুত সময়ের মধ্যে ওই ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহনের জোর দাবি জানানো হয় শিক্ষক সমিতির সভায়। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সন্মান অক্ষুণ্ণ রাখার জন্য এই ন্যাক্কারজনক কাজের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষ দ্রুত বিচার নিশ্চিত করে ওই ঘটনার দৃষ্টান্তমূলক সমাধান করার দাবিতে সভার রেজুলেশন উপাচার্যের কাছে লিখিত আবেদন করে শিক্ষক সমিতি। 


বিডি প্রতিদিন/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow