১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৫৩

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন ২০ সেপ্টেম্বর শুরু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন ২০ সেপ্টেম্বর শুরু

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আগামী ২০ সেপ্টেম্বর থেকে আবেদন গ্রহণ শুরু হচ্ছে। ওইদিন দুপুর ২টায় অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হবে এবং ২২ অক্টোবর রাত ১২টা পর্যন্ত চলবে। 

২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৩ ও ২৪ নভেম্বর অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের জন্য আগ্রহী শিক্ষার্থীরা অনলাইনে admission.eis.bu.ac.bd এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি উপরোক্ত ওয়েবসাইট ছাড়াও badmission.eis.bu.ac.bd এবং barisaluniv.edu.bd তে পাওয়া যাবে। 

ঘোষিত সূচি অনুযায়ী ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩ নভেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা এবং একই দিন বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  পরদিন ২৪ নভেম্বর শনিবার সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা। 

ভর্তি পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য অফিস চলাকালীন সময়ে ‘ক’ ইউনিট-০১৮৭৭৭১৭৩৭৫, ‘খ’ ইউনিট-০১৮৭৭৭১৭৩৭৬ এবং ‘গ’ ইউনিট- ০১৮৭৭৭১৭৩৭৭ নম্বরের হেল্পলাইনেও পাওয়া যাবে। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদের অধীন ২২টি বিভাগের পাশাপাশি চলতি ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে নতুন ২টি ‘ইতিহাস ও সভ্যতা’ এবং ‘পরিসংখ্যান’ বিভাগ সংযোজিত হয়েছে। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর