১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৫২

শাবিতে ‘উচ্চশিক্ষায় গুণগত মান নিশ্চিতকরণ’ শীর্ষক সম্মেলন

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

শাবিতে ‘উচ্চশিক্ষায় গুণগত মান নিশ্চিতকরণ’ শীর্ষক সম্মেলন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘উচ্চশিক্ষায় গুণগত মান নিশ্চিতকরণ ও আইকিউএসি এর করণীয়’ শীর্ষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে তিনদিনব্যাপী আয়োজনের দ্বিতীয়দিনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাসের সভাপতিত্বে ও অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. আশরাফুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ। 

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষকদের গবেষণাধর্মী হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, শিক্ষকরা শিক্ষা ও গবেষণার প্রতি মনোনিবেশ করলে দেশের শিক্ষাব্যবস্থার মান বৃদ্ধি পাবে। যার ফলে আর্ন্তজাতিক অঙ্গনে আমাদের দেশের আরো বেশি উন্নতি পরিলক্ষিত হবে। 

এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য  অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. রুস্তম আলী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন’র (ইউজিসি) কোয়ালিটি অ্যাসিউরেন্স’র প্রধান অধ্যাপক ড. সঞ্জয় কুমার অধিকারী, শাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস প্রমুখ।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর