২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:০৯

বান্ধবীকে থাপ্পড় মারার অভিযোগে ইবি শিক্ষার্থীকে বহিষ্কার

ইবি প্রতিনিধি

বান্ধবীকে থাপ্পড় মারার অভিযোগে ইবি শিক্ষার্থীকে বহিষ্কার

বান্ধবীকে থাপ্পড় মারার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বিভাগীয় একাডেমিক কমিটির সুপারিশে তাকে এক বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বহিষ্কৃত ওই শিক্ষার্থীর নাম মাহমুদুল্লাহ। সে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। রবিবার রেজিস্টার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

ক্যম্পাস সূত্রে জানা যায়, গত ১৯ সেপ্টেম্বর আরবী ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের ছাত্রী শারীরিকভাবে লাঞ্ছনার অভিযোগ এনে নিরাপত্তা ও সুবিচার চেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন। প্রক্টর বিষয়টি আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতিকে অবহিত করেন। বিষয়টি নিয়ে সভাপতি বিভাগের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিয়ে বিভাগীয় একাডেমিক কমিটির সভা আহ্বান করেন। পরে সভার সিদ্ধান্ত অনুযায়ি ওই শিক্ষার্থীর শাস্তি দাবি করে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর লিখিত সুপারিশ করেন বিভাগীয় একাডেমিক কমিটি। রবিবার উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী জরুরি সভার মাধ্যমে ওই শিক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কারের সিন্ধান্ত গ্রহণ করেন। তবে বিষয়টি পরবর্তী শৃঙ্খলা কমিটির সভার অনুমোদন সাপেক্ষে কার্যকর হবে বলে জানা গেছে।

রেজিস্টার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ জানান, ‘শৃংখলা ভঙ্গের অভিযোগ এক শিক্ষার্থীকে আগামী এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।’

প্রসঙ্গত, গত বুধবার (১৯ সেপ্টেম্বর) অনুষদ ভবনের করিডোরে সকলের সামনে এক ছাত্রীকে থাপ্পড় দেয় মাহমুদুল্লাহ। ওই ছাত্রী মাহমুদুল্লাহর বান্ধবী। পরে ওই ছাত্রী এ ঘটনার বিচার ও নিরাপত্তা চেয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন।

বিডি-প্রতিদিন/২৩ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর