২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২০:২২

চট্টগ্রাম কলেজে নিরাপত্তা জোরদার, তদন্তে প্রতিনিধি দল পাঠাচ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম কলেজে নিরাপত্তা জোরদার, তদন্তে প্রতিনিধি দল পাঠাচ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগ

ছাত্রলীগের কমিটি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষের আশঙ্কায় চট্টগ্রাম কলেজে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কলেজের প্রধান ফটকে পুলিশ পরিচয়পত্র দেখে ক্যাম্পাসে প্রবেশের অনুমতি দিচ্ছে শিক্ষার্থীদের। রবিবার সকাল ১০টা থেকে ক্যাম্পাসসহ আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন।

এদিকে, চট্টগ্রাম কলেজে কমিটি নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনে ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের কমিটি গঠন করতে একটি প্রতিনিধি দল পাঠাচ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগ। 

বিষয়টি নিশ্চিত করে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জানান, চট্টগ্রাম কলেজে দীর্ঘদিন পর কমিটি হলেও তা নিয়ে বিরোধ দেখা দিয়েছে। ফলে বিষয়টি মীমাংসা করা জরুরী। সৃষ্ট জটিলতা নিরসনে ব্যবস্থা নিতে একটি তদন্ত কমিটি পাঠানো হবে। কমিটি কলেজে গিয়ে সবার সঙ্গে কথা বলবেন। তারপর প্রতিবেদনের ভিত্তিতে আমরা ব্যবস্থা নেবো। এছাড়া ২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি এবং ফজলে রাব্বি সুজনকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল। বহুদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি নেই। তাই কমিটি গঠন করতে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চট্টগ্রাম নগর ছাত্রলীগ সূত্রে জানা গেছে, পদবঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীরা চাইছেন কলেজে নিজেদের শক্তি প্রদর্শন করতে। অন্যদিকে নবগঠিত কমিটির ছাত্রলীগের নেতাকর্মীরাও চাইছেন শক্তি জানান দিতে। এ জন্য দুই পক্ষই অনড় অবস্থানে রয়েছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ প্রস্তুত আছে। ক্যাম্পাস এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, ১৭ সেপ্টেম্বর, সোমবার রাতে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ২৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। কমিটিতে মাহমুদুল করিমকে সভাপতি এবং সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটি প্রত্যাখান করে পরের দিন প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। দফায় দফায় সংঘর্ষেও লিপ্ত হন উভয়পক্ষ। 
 
বিডি-প্রতিদিন/২৩ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর