২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২০:৫৮

পূর্ণতা পেল হাবিপ্রবি’র জিমনেসিয়াম

দিনাজপুর প্রতিনিধি

পূর্ণতা পেল হাবিপ্রবি’র জিমনেসিয়াম

দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের দাবি ও সংবাদ প্রকাশের পর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে’র জিমনেসিয়ামে ব্যায়ামের জন্য প্রায় আড়াই লাখ টাকার বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে। 

সোমবার বিকাল ৪টায় উক্ত যন্ত্রপাতি সরেজমিনে পরিদর্শন ও উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। এসময় তিনি বলেন, শরীর মন সুস্থ রাখার জন্য ব্যায়ামের কোনো বিকল্প নেই। আমি প্রত্যাশা করি আমাদের কোমলমতি ছাত্ররা নেশা বা মাদককে সম্পূর্ণ পরিহার করে জিমনেসিয়ামে ব্যয়ামের জন্য আসবে। একই সঙ্গে তিনি এসব যন্ত্রপাতি যাতে যত্নসহকারে ব্যবহার করা হয় সে ব্যপারে ছাত্র ও রক্ষণাবেক্ষণকারী সকলের সুদৃষ্টি কামনা করেন।  

এসময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, প্রক্টর প্রফেসর ড. খালেদ হোসেন, ছাত্র পরামর্শ শাখার পরিচালক প্রফেসর ড. তারিকুল ইসলাম, শরীর চর্চা বিভাগের পরিচালক প্রফেসর ড. শাহ মইনুর রহমান ও সহকারী প্রক্টর সৌরভ পাল চৌধুরীসহ  ছাত্র ,কর্মকর্তা ও কর্মচারীগণ।

যন্ত্রপাতির মধ্যে রয়েছে- হোম জিম, রানিং মেশিন, আধুনিক টেবিল টেনিস বোর্ড, অরবিট্রাক এক্সরেস বাইক, ম্যানুয়াল ট্রেড মিল, ব্যাডমিন্টন র‌্যাকেট, ভয়েট বেল, টিটি বেডসহ ১৫ ধরনের ৬৫টি ব্যায়াম সামগ্রী। 

উল্লেখ্য, ‘দুর্ভোগে হাবিপ্রবি”র শিক্ষার্থীরা’ শিরোনামে গত ১৬ সেপ্টেম্বর বাংলাদেশ প্রতিদিনে খবর প্রকাশ করা হয়। এরপর জিমনেসিয়ামের জন্য প্রায় আড়াই লাখ টাকার বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ক্রয় করা হয়েছে। সোমবার যন্ত্রপাতি সরেজমিনে পরিদর্শণ ও উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর