২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:১২

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি প্রক্রিয়ার উদ্বোধন

অনলাইন ডেস্ক

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি প্রক্রিয়ার উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের  ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এর উদ্বোধন করেন। এর মাধ্যমে বিকেল ৫টা থেকে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন। 

শিক্ষার্থীরা ওয়েবসাইট www.7college.du.ac.bd ব্যবহার করে ভর্তির আবেদন করতে পারবেন। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে। 

ওয়েবসাইট থেকে পে-স্লিপ নিয়ে ভর্তি পরীক্ষার ফি সোনালী ব্যাংকের অনলাইনে ৪০০ টাকা জমা দিতে হবে। অথবা বিকাশের মাধ্যমে জমা দিতে পারবেন।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর, বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ নভেম্বর ও বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। 

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১১ হাজার ৬৩০, বাণিজ্য ইউনিটের অধীনে ৫ হাজার ২৩০ এবং বিজ্ঞান ইউনিটের অধীনে ৬ হাজার ৫০০টি আসন রয়েছে। মোট ২৩ হাজার ৩৪০টি আসন রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হচ্ছে -ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর