২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৩৯

বেরোবিতে কর্মকর্তাকে রংপুর ছাড়ার হুমকি শিক্ষকের

সৌম্য সরকার, বেরোবি প্রতিনিধি:

বেরোবিতে কর্মকর্তাকে রংপুর ছাড়ার হুমকি শিক্ষকের

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন নীল দলের সাধারণ সম্পাদক ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক যুবায়ের ইবনে তাহেরের বিরুদ্ধে এক কর্মকর্তাকে রংপুর ছাড়া করার হুমকির অভিযোগ উঠেছে। রেজিস্ট্রার দপ্তরের ডেপুটি রেজিস্ট্রার আব্দুল হাকিমকে তার অফিসে গিয়ে এই হুমকি দেওয়া হয়েছে বলে জানা গেছে।
অভিযোগকারী কর্মকর্তা আব্দুল হাকিম বলেন, “২০ই সেপ্টেম্বর NOC for Visa এর জন্য লোকপ্রশাসন বিভাগের এম এল এস আশরাফুলকে রেজিস্ট্রার দপ্তরে পাঠান লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক যুবায়ের ইবনে তাহের। এ সময় মোবাইল ফোনের মাধ্যমে ২৩শে সেপ্টেম্বর NOC for Visa  দেওয়ার কথা বললে তিনি অকথ্য ভাষায় গালাগালি করেন এবং এক ঘণ্টার মধ্যে না দেওয়া হলে রেজিস্ট্রার দপ্তরের সবাইকে মারার হুমকি দেন। এবং পরে নিজেই রেজিস্ট্রার দপ্তরে এসে আমাকে এবং রেজিস্ট্রার দপ্তরের অন্য সবাইকে রংপুর ছাড়া করার হুমকি দেন।” এ বিষয়ে রেজিস্ট্রার বরাবর অভিযোগপত্র দিয়েছেন ওই কর্মকর্তা।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইব্রাহিম কবীরের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা শিকার করে বলেন, ঘটনাটি আমার অফিসেই ঘটেছে এবং এই বিষয়ে আমি অভিযোগও পেয়েছি।
নীলদলের সভাপতি ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষের কাছে এ সম্পর্কে জানতে চাইলে তিনিও প্রথমে শুনেছেন এবং পরে চিঠি পেয়েছেন বলে জানান।
অভিযুক্ত শিক্ষক যুবায়ের ইবনে তাহেরের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার অফিসে গিয়ে তাকে পাওয়া যায়নি এমনকি ফোন কলও রিসিভ করেননি তিনি।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর