২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৩৯

চবির সাংবাদিকতা বিভাগের ডিজিটাল ল্যাব উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চবির সাংবাদিকতা বিভাগের ডিজিটাল ল্যাব উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ডিজিটাল মাল্টিমিডিয়া ল্যাব উদ্বোধন হয়েছে। মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে এ ল্যাব উদ্বোধন করেন। 

যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সেমিনারে আলোচনা সভা ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে উপাচার্য ডিজিটাল মাল্টিমিডিয়া ল্যাব উদ্বোধন করেন।

উপাচার্য বলেন, 'বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান সৃজন ও উৎপাদনের জায়গা, এখানে জ্ঞান উৎপাদন করে সেই জ্ঞানকে এ দেশ ও জাতির কল্যাণে উৎসর্গ করতে হবে, তবেই এ দেশ ও জাতি সমৃদ্ধিশালী হবে।

তিনি বলেন, ১০ বছর আগে আমাদের বর্তমান সরকার আমাদের ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছে সেটা কিন্তু আজ বাস্তবায়নের পথে। আজ দেখতে পাই আমরা যখন শিক্ষার্থীদের ভার্চুয়াল ক্লাস রুমে ক্লাস নিই তখন একজন শিক্ষার্থী ক্লাসে বসে অন্য ইউনিভার্সিটির লেকচার শুনতে পারে এবং আপনারা জেনে খুশি হবেন যে প্রথমবারের মত নিজস্ব ডিজিটাল অটোমেশন পদ্ধতিতে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু করছি। যা একমাত্র সম্ভব হয়েছে ডিজিটাল পদ্ধতির কারণে।

উপাচার্য বলেন, সাংবাদিকতা একটি গুরুত্বপূর্ণ সেক্টর এ দেশ ও জাতির জন্য। তোমরা যারা সাংবাদিকতা করছো তোমাদের প্রতি আমার অনুরোধ থাকবে তোমরা সংবাদের বস্তুনিষ্ঠতা বজায় রেখে সংবাদটা করা। পত্রিকার কাটতি বাড়ানোর জন্য চমকপ্রদ সংবাদ শিরোনাম দেওয়া বস্তুনিষ্ঠ সাংবাদিকের বৈশিষ্ট নয়।

সমাপনী বক্তব্যে বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদ বলেন, আজকে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হয়েছে। এজন্য আমাদের বিভাগের পক্ষ থেকে উপাচার্যের প্রতি কৃতজ্ঞতা এবং যিনি এ প্রজেক্ট বাস্তবায়নের জন্য দীর্ঘদিন কাজ করেছেন আলী মোহাম্মদ জাকারিয়া খানসহ তার সহযোগীদের জানায় অশেষ ধন্যবাদ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মাধব চন্দ্র দাসের সঞ্চালনায় ও যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টার'র ডিরেক্টর ড. হানিফ সিদ্দিকী, চবি যোগাযোগ সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আলী মোহাম্মদ জাকারিয়া খান, বিভাগের সহযোগী অধ্যাপক ও  বিশ্ববিদ্যালয় প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ মোরশেদুল ইসলাম।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর