Bangladesh Pratidin

প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৮ ২০:২৭ অনলাইন ভার্সন
কুবি বাসে হামলার ঘটনায় মামলা
কুমিল্লা প্রতিনিধি
কুবি বাসে হামলার ঘটনায় মামলা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের বাসে বহিরাগতদের হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাদেক হোসেন মজুমদার বাদী হয়ে অজ্ঞাতনামা বেশ কয়েকজনকে আসামি করে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় মামলাটি করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কোতয়ালী থানার ওসি আবদুস ছালাম মিয়া।

তিনি বলেন, কুবির প্রশাসনের পক্ষ থেকে অজ্ঞাত পরিচয়ে একটি মামলা করেছে। আমাদের জায়গা থেকে আমরা ঘটনা তদন্ত করছি। এব্যাপারে কোন গ্রেফতার নেই বলে তিনি জানান।

মামলার বাদী সাদেক হোসেন মজুমদার বলেন, আমরা থানায় অভিযোগ করে রিসিভ কপি নিয়ে এসেছি। মামলা হয়েছে। এখন প্রশাসন এ ব্যাপারে ব্যবস্থা নিবে।
এদিকে, ঘটনার পর ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত দোষীদের মধ্যে কেউ গ্রেফতার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করছেন শিক্ষার্থীরা। নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী বলেন- ইতিপূর্বেও এই ধরনের ঘটনা ঘটেছে এবং পরবর্তী ব্যবস্থা হিসেবে শুধুমাত্র মামলাতেই সীমাবদ্ধ থেকেছে। আমরা এবার এই ঘটনার দৃশ্যমান বিচার চাই।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে একটি মামলা করা হয়েছে। পুলিশ প্রশাসন আমাদের আশ্বস্ত করেছেন সুষ্ঠু তদন্তের মাধ্যমে তারা প্রকৃত দোষীকে আইনের আওতায় আনবে।
উল্লেখ্য, বৃহস্পতিবার (১১ অক্টোবর) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ সংলগ্ন এলাকায় বিশ্ববিদ্যালয়ের জন্য ভাড়া করা বিআরটিসি বাসে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় কিছু বহিরাগত সন্ত্রাসী। বাস চালককে রক্ষা করতে গিয়ে এসময় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী দ্বীন মোহাম্মদ।
এই ঘটনার বিচার দাবিতে বৃহস্পতিবার রাত ৮টা প্রায় দুই ঘন্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে দোষীদের বিরুদ্ধে ৬ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেওয়ার শর্তে অবরোধ তুলে নেন তারা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow