১৭ অক্টোবর, ২০১৮ ১৮:৫৮

'ভবিষ্যত প্রজন্মের সুস্থতার উপর দেশের অগ্রগতি নির্ভরশীল'

অনলাইন ডেস্ক

'ভবিষ্যত প্রজন্মের সুস্থতার উপর দেশের অগ্রগতি নির্ভরশীল'

সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শেখ সালাহ্উদ্দিন আহমেদ বলেছেন, আজকের তরুণরাই আগামী দিনের ভবিষ্যত। এরাই একদিন এই বাংলাদেশের নেতৃত্ব দিবে। ভবিষ্যত প্রজন্মের মানসিক সুস্থতার উপর দেশ ও দশের এগিয়ে যাওয়া নির্ভরশীল। তাই তাদেরকে থাকতে হবে মাদক মুক্ত।

তিনি বুধবার বিকেলে রাজধানী বনানীর লন্ডন কলেজ অফ লিগাল স্ট্যাডিজ (নর্থ) এর মিলনায়তনে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন।

ইউরোপের চেক রিপাবলিকের চার্লস বিশবিদ্যালয়ের আমন্ত্রণে ডিপ্লোমা ফর হিউমান রাইটস এন্ড মাইগ্রেশনের উপর আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহনের জন্য অত্র শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকজন ছাত্র স্কলারশিপ পাওয়ায় তাদের পুরস্কৃত করা হয়।

স্কলারশিপ প্রাপ্তরা হলেন : জুনায়েদ হামজা, সাহনীল বাসার, আহনাফ ফাহিম, লামিয়া ইসলাম মাসকান, রায়না হোসেন, সামসুন নূর লিজা। ব্যারিস্টার অরুনাভ দাস শুভ্র’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ব্যারিস্টার আসিফ রহমতুল্লাহ, আব্দুল্লাহ আল নোমান প্রমুখ।

দুর্নীতি মুক্ত সমাজ গঠনে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ বলেন, দুর্নীতি মুক্ত সমাজ গঠনে আইনের শাসন প্রতিষ্ঠার বিকল্প নেই। আইন নিয়ে যারা লেখা পড়া করছে এ ক্ষেত্রে তাদের দায়িত্ব বেশি। সমাজের প্রতিটি ক্ষেত্রে আইনের শাসন প্রতিষ্ঠায় আইনের ছাত্রদের সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই। তিনি তরুণ প্রজন্মের এই আইন শিক্ষার্থীদের বেশি বেশি পড়ালেখার উপর জোর দেওয়ার পাশাপাশি দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করার জন্য উদাত্ত আহ্বান জানান।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর