২০ অক্টোবর, ২০১৮ ১৪:৪৮

‘দুই বছরেও লিপুর খুনের বিচার না হওয়াটা লজ্জাজনক’

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

‘দুই বছরেও লিপুর খুনের বিচার না হওয়াটা লজ্জাজনক’

‘লিপু হত্যাকাণ্ডে আজ দু’বছর হয়ে গেল। কিন্তু আমরা কোনো বিচার পেলাম না। এই বিচারহীনতার সংস্কৃতি আর কতদিন। আমাদেরকে কেন এই চর্চা চালিয়ে যেতে হবে। বাংলাদেশ যখন তথাকথিত উন্নয়ন এবং বলা হচ্ছে বাংলাদেশে নানা অগ্রগতি হচ্ছে তাহলে বিচারের অগ্রগতি কোথায়। বরং বিচারহীনতা এবং এইসব দৃষ্টান্ত যেখানে ২ বছর ধরে একটা তদন্ত রিপোর্ট বের হতে পারে না। এটা খুবেই লজ্জাজনক ঘটনা।’

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবিতে আয়োজিত মানবন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন। শনিবার বেলা ১১টায় বিভাগের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী গোলাম মোস্তফার সঞ্চালনায় তিনি আরো বলেন, ‘লিপুর খুনের বিচার না হওয়াটা খুব লজ্জাজনক। সেটা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের জন্য এবং পুলিশ প্রশাসনের জন্যও। এই লজ্জাজনক সংস্কৃতি থেকে তাদের বেরিয়ে আসা উচিত।

মানববন্ধনে মাস্টার্সের শিক্ষার্থী শিহাবুল ইসলাম বলেন, ‘ক্যাম্পাসের ভেতর একটি হত্যাকাণ্ড ঘটলো আর খুনিকে পুলিশ খুঁজে পাচ্ছে না, এটা আইনশৃঙ্খলা বাহিনীর জন্য লজ্জাজনক ঘটনা। মামলার তদন্ত বিষয়ে আমরা যতবারেই তাদের সঙ্গে যোগাযোগ করছি তারা শুধু আমাদেরকে আশস্ত করেন। তারা শুধু, বলেন, তদন্ত চলছে। এভাবে আর কতদিন। আমরা দ্রুত লিপুর খুনিদের দেখতে চাই।

মানববন্ধনে বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর