২২ অক্টোবর, ২০১৮ ০১:৩৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে বর্ণাঢ্য আয়োজন

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে বর্ণাঢ্য আয়োজন

ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৩ তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ২০০৫ সালে ২০ অক্টোবর জাতীয় সংসদে আইন পাসের মাধ্যমে শতবর্ষী জগন্নাথ কলেজকে বিশ্ববিদ্যালয়ে রুপান্তর করে তৎকালীন সরকার। এবার বিশ্ববিদ্যালয় দিবস ছুটির দিন শনিবার হওয়ায় সোমবার বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হবে। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস তথা ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃক দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকাল ৯.১০টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং সকাল ৯.১৫টায় বেলুন ও পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। 

এরপর সকাল ৯.৩০টায় প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালি উপাচার্যের নেতৃত্বে শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে রায়সাহেব বাজার মোড় হয়ে ক্যাম্পাসে এসে র‌্যালির শেষ হবে। 

এছাড়া সকাল ১০:৩০ এ সামাজিক বিজ্ঞান ভবন চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বেলা ১২:০০টায় নতুন একাডেমিক ভবনের নিচতলায় বার্ষিক চারুকলা প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এছাড়াও দিনব্যাপী ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় প্রকাশনা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর