২২ অক্টোবর, ২০১৮ ১৬:২৯

হাবিপ্রবিতে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা বিষয়ক সেমিনার

দিনাজপুর প্রতিনিধি:

হাবিপ্রবিতে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা বিষয়ক সেমিনার

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “খাদ্য ও পুষ্টি নিরাপত্তা” বিষয়ক  একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স অ্যান্ড নিউট্রিশন বিভাগের সহায়তায় এবং বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট, রংপুর অঞ্চলের তত্ত্বাবধানে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

আজ সোমবার সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও দায়িত্বপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. তহিদুল ইকবাল-এর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এ বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স অ্যান্ড নিউট্রিশন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ড. আনোয়ারা আক্তার খাতুন। 
প্রবন্ধের উপর বক্তব্য রাখেন হাবিপ্রবি”র মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ কে এম মোশারফ হোসেন, ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন বিভাগের প্রফেসর ড. মারুফ আহমেদ ও ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন সরকার, বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট, রংপুর এর সিনিয়র সায়েন্টিফিক অফিসার ড. মো. সাদেকুল ইসলাম।

উল্লেখ্য, উক্ত সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কৃষি ও মৎস্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, এনজিও কর্মকর্তা ও শিক্ষাথীরা অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর