২৩ অক্টোবর, ২০১৮ ১৫:১৬

রাবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে কারাগারে শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাবির ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে কারাগারে শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার সময় এক শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রণী খাতুন তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। 

আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত চলা ‘বি’ ইউনিটের অবাণিজ্য শাখার পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনের ৪২৫ নাম্বার কক্ষ থেকে তাকে আটক করা হয়। আটক শিক্ষার্থীর নাম মুনসুর রহমান। বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রামে। 

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। 

আটকের বিষয় নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ব্যবসায় অনুষদভুক্ত ‘অবাণিজ্য’ শাখার পরীক্ষা শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনের ৪২৫ নম্বর কক্ষে আল-আমিন নামের এক ভর্তিচ্ছুর প্রক্সি দিচ্ছিল মুনসুর। আমি ওই কক্ষটি পরিদর্শন করার সময় তার গতিবিধি সন্দেহ হয়। ওই কক্ষের দায়িত্বরত শিক্ষকদের নিয়ে মুনসুরের কাগজপত্র যাচাই-বাছাই করি। খবর দিলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রনী খাতুন এসে তাকে জিজ্ঞাসাবাদ করেন। 

প্রক্টর আরও বলেন, জিজ্ঞাসাবাদে তার জালিয়াতির বিষয়টি ধরা পড়লে মুনসুরকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড অথবা ৩০ হাজার টাকা জরিমানা দেন ভ্রাম্যমাণ আদালত। এরপর তাকে পুলিশের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর