শিরোনাম
৪ নভেম্বর, ২০১৮ ১৫:২৯

রাবিতে ছাত্রলীগ নেতার গলায় ছুরি ধরে ছিনতাই, কর্মচারির ছেলে আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে ছাত্রলীগ নেতার গলায় ছুরি ধরে ছিনতাই, কর্মচারির ছেলে আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গত তিন সপ্তাহ ধরে একের পর এক ছিনতাইয়ের ঘটনা ঘটে যাচ্ছে। তাদের ধরতে প্রতিদিন সন্ধ্যার পর ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযান চালালেও কোনো ফলাফল পাওয়া যাচ্ছিল না।

এদিকে শনিবার রাতেও ছিনতাইয়ের কবলে পড়েন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রলীগ নেতা। তবে এবার আর রক্ষা পাননি ছিনতাইকারীরা। এঘটনায় দুই ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। 

এদের মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের কর্মচারী ওমর ফারুকের ছেলে প্রিন্স (১৬)। অপরজন হলেন নগরীর সাগরপাড়া এলাকার মীর জাহানের ছেলে মমিনুল (২১)। শনিবার রাত সাড়ে ৯টার দিকে মহানগরের টিকাপাড়া গোরস্থান এলাকা থেকে তাদের আটক করে মতিহার থানা পুলিশ। 

ঘটনা সূত্রে জানা গেছে, শনিবার রাতে ছিনতাইয়ের শিকার হন বিশ্ববিদ্যালয়ে আরবি বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আরবি বিভাগের সভাপতি তাসফীক আল তৌহিদ। শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের সামনে দিয়ে যাচ্ছিলেন তিনি। এ সময় কয়েকজন ছেলে তাকে ইবলিশ চত্বর কোন দিকে তা জানতে চায়। তাদের প্রশ্নের উত্তর দেয়ার সময় দু'জন গলায় এবং কোমরে ছুরি ধরে মোবাইল ও মানিব্যাগ কেড়ে নেয়। ছিনতাইকারীদেরকে অনুরোধ করে তাফসির তাদের বলেন, তারা যেন তার ফোনটা ফেরত দেয়, বিনিময়ে যত টাকা লাগে দিবে। তখন তারা তাফসিরকে আধঘণ্টা পর ফোন দিতে বলে। 

তখন তাফসির বিষয়টি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহমেদ, রেজাউল করিম রাজু ও পুলিশকে জানায়। ছিনতাইকারীরা তাকে নগরীর টিকাপাড়া গোরস্থানের কাছে টাকা নিয়ে যেতে বলে। তখন তাফসির ও তার বন্ধু রুবেল টাকা নিয়ে সেখানে যায়। আর পুলিশ সাদা পোশাকে তাদের ফলো করে। ছিনতাইকারীদের টাকা দেয়ার সময় পুলিশ দু'জনকে হাতেনাতে আটক করে এবং আরও দুজন পালিয়ে যায়।

এবিষয়ে জানতে চাইলে মতিহার থানার ওসি শাহাদাত হোসেন বলেন, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে।জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিডি-প্রতিদিন/০৪ নভেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর