৬ নভেম্বর, ২০১৮ ১৮:৫১

রিকশা থেকে পড়ে চবি শিক্ষার্থী নিহত

চবি প্রতিনিধি

রিকশা থেকে পড়ে চবি শিক্ষার্থী নিহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রিকশা থেকে পড়ে মাহমুদুল হাসান নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ২টার দিকে  বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকার ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিক্ষার্থী মাহমুদুল হাসান বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিদ্যা ইনিস্টিটিউটের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি জয়পুরহাট জেলায়। তার বাবার নাম আব্দুল মালেক।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরের দিকে বন ও পরিবেশ বিদ্যা ইনিস্টিটিউটের ২য় বর্ষের ক্লাস শেষে মাহমুদুল ও তার দুই বন্ধু রিকশা করে যাচ্ছিলেন। এসময় মাহমুদুল হঠাৎ মাথা ঘুরে পড়ে যান। এক পর্যায়ে উপস্থিত লোকজন তাৎক্ষণিক মাহমুদুল হাসানকে উদ্ধার করে এবং বিষয়টি প্রক্টর অফিসে জানালে তারা প্রাথমিকভাবে তাকে চবি মেডিকেল সেন্টারে নিয়ে যায়। অবস্থার অবনতি ঘটলে চবি মেডিকেল সেন্টারের চিকিৎসরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেকে) নিয়ে যাওয়ার পরামর্শ দেন। মাহমুদুলকে চমেকে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

মাথায় প্রচণ্ড আঘাত পাওয়ায় তার মৃত্যু হয়েছে বলে প্রাথমকিভাবে ধারণা করা হচ্ছে। 

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘এটি একটি বেদনাদায়ক ঘটনা। অকালেই ঝরে গেল একটি প্রাণ। আমি নিজে গিয়ে মাহমুদুল হাসানকে দেখে এসেছি। অ্যাম্বোলেন্সে করে তার লাশ বাড়ি নিয়ে যাওয়ার সকল ধরনের ব্যবস্থা করে দিয়েছি।’

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর