১০ নভেম্বর, ২০১৮ ১৬:২৩

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষা সম্পন্ন

অনলাইন ডেস্ক

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (১০ নভেম্বর) সকালে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভর্তি পরীক্ষার সময় বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনসহ কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১১ হাজার ৬৩০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিলো ১৭ হাজার ৪৭৬ জন। ভর্তি পরীক্ষা মোট সাতটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। 

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর বিকেলে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। বিজ্ঞান ইউনিটে ৬ হাজার ৫শ’ আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩১ হাজার ৮০৪ জন। ওই ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/১০ নভেম্বর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর