১০ নভেম্বর, ২০১৮ ২০:৪১

পাবিপ্রবিতে মিটিং মিছিল নিষিদ্ধ ঘোষণা

পাবনা প্রতিনিধি

পাবিপ্রবিতে মিটিং মিছিল নিষিদ্ধ ঘোষণা

ফাইল ছবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার মিটিং, মিছিল, সভা ও সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৫ নভেম্বর অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের ৪৭তম জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে আপাতত মিটিং, মিছিল, সভা ও সমাবেশ বন্ধ ঘোষণা করা হল। এ আদেশ পাবিপ্রবির সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর জন্য প্রযোজ্য।

তবে রিজেন্ট বোর্ডের সভার পর যে ক্যাম্পাসে যে নোটিশ টানানো হয়, সেখানে সভা সমাবেশ, মিছিল মিটিং বা রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধের কোনো কথাই উল্লেখ ছিল না। তবে রিজেন্ট বোর্ডের ওই সভায় উপস্থিত কয়েকজনের সঙ্গে কথা বললে তারা বিষয়টি নিয়ে কোনো কথা বলেনি। ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ভিসি স্যারের ব্যর্থতা ঢাকতেই ক্যাম্পাসে সভা সমাবেশ বা রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ করেছেন। এটি কোন ভাবেই মেনে নেয়া যায় না। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ভিসি স্যার কী করে এমন হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করেন আমাদের বোধগম্য নয়। 

এ বিষয়ে পাবিপ্রবি’র ভাইস চ্যান্সেলর ড. রোস্তম আলী ফরাজী বলেন, ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক রাখতেই এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক হলে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়া হবে। তবে ভর্তি পরীক্ষা নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি। 

প্রসঙ্গত, গত সোমবার সাধারণ শিক্ষার্থীরা ৬ দফা দাবিতে আন্দোলন করার সময় ভিসি লাঞ্চিত হলে ওই দিনেই এক জরুরি সভা ডেকে দশ শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত এবং ক্যাম্পাস অনির্দিষ্ট কালের জন্যে বন্ধ ঘোষণা করা হয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর