শিরোনাম
১১ নভেম্বর, ২০১৮ ০৩:০৬

প্রোগ্রামিংয়ে শাবি দেশসেরা, যাচ্ছে ওয়ার্ল্ড ফাইনালে

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রোগ্রামিংয়ে শাবি দেশসেরা, যাচ্ছে ওয়ার্ল্ড ফাইনালে

ফাইল ছবি

কম্পিউটার প্রোগ্রামিংয়ের সবচেয়ে মর্যাদাকর ইভেন্ট ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (এসিএম আইসিপিসি) প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম ‘সাস্ট ডেসিফ্রেডর’ দেশ সেরা হয়ে প্রতিযোগিতার ওয়ার্ল্ড ফাইনালে অংশ নেবে। 

বিজয়ী টিমের সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং (সিএসই) বিভাগের মওদুদ খান শাহরিয়ার, জুবায়ের আরাফ ও অভিষেক পাল। এই দলের কোচ ছিলেন একই বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম। 

গতকাল শনিবার ঢাকার ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ঢাকা সাইটের এই প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে রানার আপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের একটি দল। শাবি ও বুয়েটের এই দুইটি দল ২০১৯ সালের ৩১ মার্চ থেকে ৫ এপ্রিল পর্তুগালে অনুষ্ঠিতব্য ‘এসিএম আইসিপিসি’র ওয়ার্ল্ড ফাইনালে অংশ নিবে।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে চ্যাম্পিয়ন হওয়াটা সত্যিই গর্বের। সাফল্য ধরে রেখে আর্ন্তজাতিক অঙ্গনে সাফল্য বয়ে আনবে এই টিম এমনটাই প্রত্যাশা করেন তিনি।

উল্লেখ্য, এবছরের প্রতিযোগীতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৯৮ টি দল অংশ নেয়। ২০১২ সালে প্রথমবার ফাইনালে যাওয়ার পর এ নিয়ে গত ৮ বছরে ৭ম বার মর্যাদাপূর্ণ এ প্রতিযোগীতার ফাইনালে অংশ নিবে শাবি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর