১৩ নভেম্বর, ২০১৮ ১৪:৪২

অর্থ আত্মসাতের অভিযোগে ইবির দুই কর্মকর্তা-কর্মচারি বরখাস্ত

ইবি প্রতিনিধি

অর্থ আত্মসাতের অভিযোগে ইবির দুই কর্মকর্তা-কর্মচারি বরখাস্ত

চাকরির প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই কর্মকর্তা-কর্মচারিকে সাময়িকভাবে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

ওই কর্মকর্তা হলেন আইন ও শরীয়াহ্ অনুষদের সহকারী রেজিস্ট্রার উমর আলী এবং কর্মচারি গাড়ী চালক মুন্সি তারিকুল ইসলাম। সোমবার রাতে তাদেরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিস সূত্র নিশ্চিত করেছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের হার্ডওয়ার এবং নেটওয়ার্ক টেকনিশিয়ান পদে চাকরির প্রলোভন দেখিয়ে উমর আলী এবং তারিকুল চেকের মাধ্যমে মামুনুর রশিদ নামের এক ব্যক্তির কাছ থেকে ১১ লাখ ৪০ হাজার টাকা গ্রহণ করেন। সোমবার সকালে রাজশাহী জেলার তানোর উপজেলার অমৃতপুর গ্রামের মামুনুর রশিদ উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী’র নিকট ওই দুই জনের বিরুদ্ধে অভিযোগ করেন। তার অভিযোগ সঙ্গে সঙ্গে তদন্ত করেন উপাচার্য। পরে ঘটনার সত্যতা মিলে।

বর্তমানে ওই টাকা উমর আলীর অগ্রণী ব্যাংক লিমিটেডের ইবি শাখায় সঞ্চয়ী হিসাব নম্বরে (০২০০০০৩০৯০৬৩৩) জমা আছে। অর্থ লেনদেনের দুর্নীতির সাথে তাদের সক্রিয় সম্পৃক্ততা প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ৩ (ডি) ধারা অনুযায়ী তাদের সাময়িকভাবে বরখাস্ত করে কর্তৃপক্ষ।

এদিকে এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামকে আহবায়ক করা হয়েছে। এছাড়াও সদস্য হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইদুর রহমান এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভার:) এইচ. এম. আলী হাসানকে সদস্য সচিব করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের সাময়িক বরখাস্ত করে তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। কমিটির প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর