Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ নভেম্বর, ২০১৮ ২২:২৬ অনলাইন ভার্সন
চবিতে প্রক্সিতে ভর্তি, আটক ১
চবি প্রতিনিধি:
চবিতে প্রক্সিতে ভর্তি, আটক ১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রক্সি দিয়ে ভর্তি হতে এসে মোহাব্বত আলী নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থীকে আটক করেছে প্রক্টরিয়াল বডির সদস্যরা। আজ বৃহস্পতিবার মোহাব্বাতকে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদ থেকে আটক করা হয়।

আটককৃত মোহাব্বতের বাড়ি কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায়। তার পিতার নাম  আনছারুল করীম। মোহাব্বাত বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষায় ডি ইউনিটে ১৪৪তম হন। তার রোল নং (৫৩১১১৬)।    

জানা যায়, বৃহস্পতিবার সমাজ বিজ্ঞান অনুষদে ভর্তি হতে আসেন মোহাব্বাত। কিন্তু বিশ্ববিদ্যায় প্রক্টরিয়ালবডির সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে মোহাব্বতকে আটক করা হয়। মোহাব্বাতের ছবি পরিবর্তন করে দিদারুল ইসলাম নামের এক সাবেক শিক্ষার্থী ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, দিদার ও মো. ফারুক নামের দুইজনের সাথে মোহাব্বতের ২ লক্ষ টাকার চুক্তি হয়। যার মধ্যে ১ লক্ষ টাকা দিয়েছেন তিনি। আটক ভর্তিচ্ছুকে আমরা পুলিশের হাতে সোপর্দ করেছি। তার বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। 

প্রক্টর আরও বলেন, জড়িতদের মধ্যে কেউ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হলে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ একাডেমিক ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে তাদের শিক্ষাজীবন শেষ হয়ে থাকলে তাদের সার্টিফিকেট বাতিলের বিষয়টি ডিসিপ্লিনারি কমিটিতে তোলা হবে।

অভিযুক্ত দিদারুল ইসলাম বিশ্ববিদ্যালয় রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের এবং মো. ফারুক বাংলা বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow