Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৮ ১৬:২১ অনলাইন ভার্সন
পাবিপ্রবির ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস চক্রের দুই সদস্য আটক
পাবনা প্রতিনিধি:
পাবিপ্রবির ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস চক্রের দুই সদস্য আটক

পাবনা  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের ২ সদস্যকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত (১৫ নভেম্বর) মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটকৃতরা হলেন ফরিদ হোসেন (২৪) ও হামিম (২৫)। তারা সরকারি এডওয়ার্ড কলেজের ছাত্র। 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি ড. আনোয়ারুল ইসলাম  জানান, ‘বৃহস্পতিবার রাত ২টার দিকে আমরা গোপন সংবাদে জানতে পারি পাবনা শহরের রাধানগর মহল্লার নাহার ভবনের ছাত্রাবাসে ভর্তি পরীক্ষা জালিয়াতি চক্রের বেশ কিছু সদস্য অবস্থান করছেন। এমন খবরে আমরা পুলিশে খবর দিয়ে তাদের সাথে নিয়ে ওই ভবনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

নাহার ভবন ছাত্রাবাসের মালিক রানা জানান, ‘আমার ছাত্রাবাসে প্রায় বিশ জন ছাত্র থাকে। শুক্রবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। তাই দেশের বিভিন্ন জেলা থেকে বেশ কিছু ছাত্র আমার এই ছাত্রাবাসে উঠছে। রাতে যখন আমার ছাত্রাবাসে পুলিশ অভিযানে আসে, তখন বেশ কিছু ছাত্র প্রাচীর ডিঙিয়ে পালিয়ে যায়।’


পাবনা সদর থানার পরিদর্শক জালাল উদ্দিন  জানান,  ‘একটি সংঘবদ্ধ  জালিয়াতি চক্র অনেকদিন ধরেই বিভিন্ন  ভর্তি পরীক্ষায় জালিয়াতি করে আসছিল। আমরা খবর পেয়ে পুলিশের দল নিয়ে প্রায় দুই ঘণ্টা অভিযান চালিয়ে দুইজনকে আটক করি। পুলিশের উপস্থিতি টের পেরে জালিয়াতি চক্রের অন্যান্য সদস্য পালিয়ে যায়। এ সময় তাদের কাছে প্রশ্নের উত্তর লেখা সম্বলিত ভর্তি পরীক্ষার খাতা, প্রশ্ন ও ইলেক্ট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়। তবে তাদের নিকট থেকে উদ্ধারকৃত প্রশ্নপ্রত্রের সাথে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রের মিল আছে কিনা জানতে চাইলে তারা বিষয়টি এড়িয়ে যান। 


বিডি প্রতিদিন/১৬ নভেম্বর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow