১৭ নভেম্বর, ২০১৮ ২০:৩০

রাবিতে বিসিএস ফরম পূরণে প্রতারণা, ভুক্তভোগীদের টাকা ফেরত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে বিসিএস ফরম পূরণে প্রতারণা, ভুক্তভোগীদের টাকা ফেরত

বাংলাদেশে কর্ম কমিশন (বিসিএস)-এর ৪০তম প্রিলিমিনারি পরীক্ষার ফরম পূরণে প্রতারণার স্বীকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের টাকা ফেরত দেয়া হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে আবেদনকারীর টাকা ফেরত দেয়ার পর পুনরায় ফরম পূরণের সুযোগ পাবে বলে জানান প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় সকাল ১০টা থেকে আবেদনকারীর টাকা ফেরত দেয়া শুরু হয়। আজকের মধ্যে সকল আবেদনকারীর টাকা ফেরত দেয়া হবে বলেও জানান তিনি।

বিশ্বববিদ্যালয় প্রশাসন ও সাংবাদিকদের ধন্যবাদ জ্ঞাপন করে ভুক্তভোগী আবেদনকারীদের একজন বলেন, আমরা সকাল থেকে টাকা ফেরত নেয়ার জন্য এখানে অবস্থান করছি। সকাল থেকে অনেকের টাকা দেওয়া হয়ে গেছে। ভাল লাগছে আমরা আবার আবেদন করার সুযোগ পাচ্ছি।

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমরা সকাল থেকে ভুক্তভোগী শিক্ষার্থীদের টাকা ফেরত দিচ্ছি। কিছুক্ষণের মধ্যে তাদের টাকা ফেরতের প্রক্রিয়া শেষ হবে। এছাড়াও আগামী ৭২ ঘন্টার মধ্যে পুনরায় আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

অভিযুক্তদের কথা জানতে চাইলে তিনি বলেন, বিসিএস আবেদন ফরমে জালিয়াতি করায় দোকানীদের উপযুক্ত শাস্তি দেয়া হয়েছে। এখন অভিযুক্তরা আইনের আওতায় রয়েছে। 

এর আগে, গত বৃহস্পতিবার অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের স্পন্দন ও ভাই-ভাই কম্পিউটার দোকানের তিন জনকে আটক করে পুলিশে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযুক্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটের স্পন্দন কম্পিউটারের মালিক মোস্তাক আহমেদ মামুন এবং ভাই ভাই কম্পিউটারের আরিফ হোসেন ও রফিকুল ইসলাম।
   


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর