১৯ নভেম্বর, ২০১৮ ১৩:৫৫

মাভাবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়ছে ৬০ জন

শাহরিয়ার রহমান সৈকত, মাভাবিপ্রবি প্রতিনিধি

মাভাবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়ছে ৬০ জন

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫ টি আসনের জন্য মোট পরীক্ষার্থী ৪৮ হাজার ৭১৯ জন।

এমসিকিউ পদ্ধতিতে ৩০ নভেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ১৭টি কেন্দ্রে ও বিকালে ‘বি’ ইউনিট মোট ২৫টি কেন্দ্রে এবং ১ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১১টি কেন্দ্রে ও বিকালে ‘ডি’ ইউনিট মোট ৮টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশপত্রের দুই কপি রঙ্গিন ফটোকপি ও এইচএসসি/ সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

এবার প্রতি আসনে ৬০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ১৪ হাজার ২০৮ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের জন্য ২০ হাজার ৩৪৯ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ৮ হাজার ৯৯৩ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০টি আসনের জন্য ৫ হাজার ১ ৬৯ জন শিক্ষার্থী আবেদন করেছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।

আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu-admission.org থেকে জানা যাবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর