Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৮ ১৫:৫৩ অনলাইন ভার্সন
রাবিতে বিশ্ব দর্শন দিবস পালিত
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
রাবিতে বিশ্ব দর্শন দিবস পালিত

‘সভ্যতার সংকট ও দর্শনের ভূমিকা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব দর্শন দিবস পালিত হয়েছে। সোমবার সকালে এ উপলে দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামানের নেতৃত্বে বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি শোভাযাত্রা বের করা হয়। 

শোভাযাত্রাটি মমতাজউদ্দিন কলাভবনের সামনে থেকে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিনেটে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দর্শন বিভাগের শিক্ষক তাসনিম নাজিরা রিদার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামনের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল আলোচক ছিলেন বিশ্ববিদ্যালযের ফলিত রসায়ন বিভাগের সাবেক শিক্ষক ও বিজ্ঞান-দর্শনের বিশিষ্ট চিন্তাবিদ প্রফেসর ড. শহিদুল ইসলাম।

সভায় শুভেচ্ছা বক্তৃতা প্রদান করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও কূটনীতিক, যুক্তরাজ্যে নিযুক্ত সাবেক হাইকমিশনার ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম সাইফুর রহমান খান, উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ও অধ্যাপক ড. এম আব্দুল হামিদ। আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দর্শন সমিতির কোষাধ্য অধ্যাপক ড. নিলুফার আহমেদ।

অনুষ্ঠানে দর্শন বিভাগের শিক্ষক প্রফেসর ড. আবু বকর, প্রফেসর ড. আক্তার আলী, প্রফেসর শামীমা আক্তার, প্রফেসর ড. আরিফুল ইসলাম, প্রফেসর ড. আলতাফ হোসাইন, প্রফেসর ড. মুজিবুর রহমান, লতিফ হলে প্রাধক্ষ্য সহযোগী অধ্যাপক ড. একরাম হোসেনসহ অন্যান্য বিভাগের তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow