শিরোনাম
১৯ নভেম্বর, ২০১৮ ১৬:২১

রাবিতে দোকান মালিকদের প্রক্টরের হুঁশিয়ারি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে দোকান মালিকদের প্রক্টরের হুঁশিয়ারি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দোকান মালিকদের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ, প্রতারণাসহ নানা অভিযোগ রয়েছে। এসব অভিযোগের প্রেক্ষিতে আজ সোমবার বেলা সাড়ে ১২টায় প্রক্টর দফতরে দোকান মালিকদের সঙ্গে মতবিনিময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

এসময় প্রক্টর দোকান মালিকদের হুঁশিয়ারি করে বলেন, আপনারা যদি শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করেন, কোনো রকম জালিয়াতি করেন, আপনাদের বিরুদ্ধে কোনো অভিযোগ পেলে কোনো তদন্ত ছাড়াই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনাদের দোকান তুলেও দেয়া হবে। আমরা আপনাদের কোনো ক্ষতি করতে চাই না। আপনারা আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিবারের সদস্য। সুতরাং আপনারা পরিবারের অন্য কোনো সদস্যের ক্ষতি করার চেষ্টা করবেন না।

এর আগে দোকান মালিকরা ৬টি দাবি জানান। দাবিগুলো হলো ফটোকপির মূল্য নির্ধারণ করা, ডকুমেন্ট প্রিন্ট, টাইপসহ কম্পিউটারের সকল কাজের চার্জ নির্ধারণ করা, ফুটপাতের দোকানগুলো বন্ধ করতে হবে, স্টেডিয়াম থেকে মাদার বখশ্ হল পর্যন্ত রাস্তার নির্মাণ করতে হবে, দোকানদারদের জন্য টয়লেটের ব্যবস্থা করা ও স্থায়ী দোকানদারদের পরিচয়পত্র প্রদান করা যাতে নির্বিঘ্নে তারা ক্যাম্পাসে প্রবেশ করতে পারে। প্রক্টর এসব দাবি পূরণের আশ্বাস দেন।

পরে প্রক্টর অধ্যাপক লুৎফর দোকানদের উদ্দেশ্যে বলেন, দোকানে মেয়াদউত্তীর্ণ মালামাল রাখা যাবে না, গবেষণাপত্রের কপি সংরক্ষণ করা যাবে না, অপরাধমূলক কর্মকাণ্ডসহ মাদকের সঙ্গে কেউ জড়িত থাকলে প্রশাসনকে তাৎক্ষণিক জানাতে হবে।

এসময় প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর