২০ নভেম্বর, ২০১৮ ১৩:৪৭

বেরোবিতে প্রতি আসনের জন্য লড়বেন ৫৪ শিক্ষার্থী

সৌম্য সরকার, বেরোবি প্রতিনিধি

বেরোবিতে প্রতি আসনের জন্য লড়বেন ৫৪ শিক্ষার্থী

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এবছর ৬টি অনুষদের মোট ১ হাজার ৩১৫টি আসনের বিপরীতে ৭০ হাজার ৬৬৭টি আবেদন জমা পড়েছে। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়বেন ৫৪ জন শিক্ষার্থী।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান বিষয়টি নিশ্চিত করেন।

তাবিউর রহমান প্রধান জানান, এ বছর স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য মোট ৭০ হাজার ৬৬৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১৯৫টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ১৮ হাজার ২৭০টি। সামাজিক বিজ্ঞান অনুষদঅভুক্ত ‘বি’ ইউনিটের ৩৭৫টি আসনের বিপরীতে ১৯ হাজার ৮১১ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত 'সি' ইউনিটে ২৪৫টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৮ হাজার ১২৩টি। বিজ্ঞান অনুষদভুক্ত 'ডি' ইউনিটে ২৮০টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৮ হাজার ৯০১টি। প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত 'ই' ইউনিটে ১০০টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৬ হাজার ৯৬৬টি এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত 'এফ' ইউনিটে ১২০টি সাধারণ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৮ হাজার ৫৯৬টি।

গত শিক্ষাবর্ষে ছয়টি অনুষদভুক্ত ২১টি বিভাগের একই আসনের বিপরীতে আবেদন করেন ৫৮ হাজার ৯০৬ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ২৬ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১৮ নভেম্বর রাত ১১টা পর্যন্ত টেলিটক সিমের মাধ্যমে এ আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) থেকে জানা যাবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর